ধর্মশালা থেকে কলকাতায় পাক-ভারত ম্যাচ

Looks like you've blocked notifications!

বাছাইপর্ব দিয়ে এরই মধ্যে শুরুই হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৫ মার্চ থেকে শুরু হওয়ার কথা শিরোপাজয়ের চূড়ান্ত লড়াই। কিন্তু অন্তিম এই সময়েও নিরসন হয়নি পাক-ভারত ম্যাচের সংকট। ধর্মশালা থেকে ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়ার দাবিতে অটল থেকে ভারতে দল পাঠানোর দিনও পিছিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আয়োজক ভারতও অবশেষে সেই দাবি মেনে নিয়ে করতে যাচ্ছে ভেন্যু পরিবর্তন। ধর্মশালার পরিবর্তে পাক-ভারত ম্যাচটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণার পর থেকেই পাক-ভারত ম্যাচ ধর্মশালায় আয়োজনের বিরোধিতা করেছিলেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী। পাকিস্তানকে হিমাচলে খেলতে না দেওয়ার জন্য পিচ খুঁড়ে ফেলারও হুমকি দেওয়া হয়েছিল অ্যান্টি টেরোরিস্ট ফ্রন্ট নামের একটি সংগঠনের পক্ষ থেকে। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানও রাজি হয়নি ধর্মশালায় গিয়ে খেলতে। গত সোমবার ধর্মশালা পরিদর্শন শেষে ভেন্যু পরিবর্তনের সুপারিশ করেছিল পিসিবির নিরাপত্তা বিষয়ক একটি প্রতিনিধিদল। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজই ভারতের উদ্দেশে রওনা দেওয়ার কথা থাকলেও পাকিস্তান ছাড়েননি দেশটির পুরুষ ও নারী ক্রিকেটাররা।

অবশেষে সার্বিক বিবেচনায় ভারতীয় ক্রিকেট বোর্ডও সিদ্ধান্ত নিয়েছে ভেন্যু পরিবর্তনের। ১৯ মার্চ পাক-ভারত ম্যাচটি এখন ধর্মশালার পরিবর্তে অনুষ্ঠিত হবে ইডেন গার্ডেনে। এই সিদ্ধান্ত জানিয়ে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেছেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ড, সংশ্লিষ্ট স্টেট অ্যাসোসিয়েশন, আইসিসির মধ্যে আলাপ-আলোচনার পর ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিরাপত্তাজনিত কারণেই করা হচ্ছে এই ভেন্যু পরিবর্তন।’

ফলে এখন ১৯ মার্চ রাত সাড়ে ৮টায় কলকাতার ইডেন গার্ডেনে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।