অবশেষে ভারতে যাচ্ছে পাকিস্তান

Looks like you've blocked notifications!

সংশয় চলছিল কয়েক দিন ধরে। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পাকিস্তানের ভারত সফর নিয়ে সব সংশয়ের অবসান হয়েছে অবশেষে। পাকিস্তান জানিয়ে দিয়েছে, প্রতিবেশী দেশে যেতে আপত্তি নেই তাদের। আজ রাতে ভারতের কলকাতায় পৌঁছানোর কথা আফ্রিদির দলের।

গত বৃহস্পতিবার ভারতে পৌঁছানোর কথা ছিল আফ্রিদিদের। কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণে দলকে ভারতে যাওয়ার অনুমতি দেয়নি পাকিস্তান সরকার। অবশ্য পূর্ণ নিরাপত্তার আশ্বাস পাওয়ায় শেষ পর্যন্ত পাকিস্তান আর আপত্তি করেনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিনিয়র কর্মকর্তা নাজাম শেঠি জানিয়েছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান পাকিস্তান দলকে ভারতে খেলতে যাওয়ার অনুমতি দিয়েছেন। আইসিসি ও বিসিসিআই আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও পুলিশপ্রধানের কাছ থেকেও আমরা চিঠি পেয়েছি।’

পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খানও ক্রিকেটভক্তদের সুখবরটা দিয়ে বলেছেন, ‘ভারতের কাছ থেকে পূর্ণ নিরাপত্তার প্রতিশ্রুতি পাওয়ায় সমস্যার সমাধান হয়েছে। আমরা সব খেলোয়াড়কে বলেছি, নিরাপত্তাজনিত কারণে কেউ সরে দাঁড়াতে চাইলে বিশেষ অনুমতি নিয়ে তাঁর বদলে অন্য কাউকে নেওয়ার চেষ্টা করা হবে। তবে সবাই স্বেচ্ছায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আর নিজেদের সেরাটা দেওয়ারও অঙ্গীকার করেছে।’

দেরিতে যাওয়ার জন্য প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না পাকিস্তান। পশ্চিমবঙ্গের একটি দলের বিপক্ষে ম্যাচটি হওয়ার কথা ছিল আজই। আগামী সোমবার কলকাতার ইডেন গার্ডেন্সে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলেই বিশ্বকাপ অভিযান শুরু করবেন আফ্রিদিরা। সুপার টেনে পাকিস্তানের প্রথম ম্যাচ ১৬ মার্চ। ইডেনে যে ম্যাচে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ বাংলাদেশ। তার তিন দিন পর ঐতিহ্যবাহী মাঠটিতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে পাকিস্তান।