রুবেল এখন শতভাগ ফিট!

Looks like you've blocked notifications!

সময়টা তাঁর খুব-একটা ভালো যাচ্ছে না। চোটের কারণে পেসার রুবেল হোসেন কিছুদিন ধরেই জাতীয় দলের বাইরে। ঘরের মাঠে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও তাঁর জায়গা হয়নি। বাংলাদেশ দল যখন ভারতে খেলছে, তখন অনেকটা নীরবে শুয়ে-বসে সময় কাটাচ্ছেন তিনি।

তা ছাড়া কিছুদিন আগে বড় একটি দুঃসংবাদ পেয়েছেন রুবেল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে এই ডানহাতি পেসারকে। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা  ১৫ জনের মধ্যে এখন আর তিনি নেই।

চোটে পড়ার পর পুনর্বাসনের জন্য বিসিবি থেকে যে নিয়ম দেওয়া হয়েছিল তা সঠিকভাবে মেনে চলেনি রুবেল। যে কারণে নাকি আবার চোটে পড়েন তিনি। বিসিবির নিয়ম ভাঙায় তাঁকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে বলে বিসিবি সভাপতি জানিয়েছিলেন কিছুদিন আগে।

তা ছাড়া রোবেলকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। সেই রুবেলই নতুন করে আবার খবরে এসেছেন। চোট থেকে নাকি পুরোপুরি সেরে উঠেছেন তিনি।

বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটা স্ট্যাটাস দিয়ে রুবেল বলেন, ‘আলহামদুলিল্লাহ, আল্লাহর রহমতে আমি এখন শতভাগ ফিট। বিসিবির ডাক্তাররা এইমাত্র (বুধবার বিকেলে) নিশ্চিত করেছেন খবরটি। এখন কিছুটা বিশ্রামের প্রয়োজন। তাই পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটাতে বাগেরহাটে যাচ্ছি।’

বিষয়টি নিয়ে কথা বলার জন্য রুবেলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।  

২০১৪ সালে অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির সঙ্গে সম্পর্কে জড়িয়ে বেশ আলোচিত হয়েছিলেন রুবেল। ওই বছরের ১৩ ডিসেম্বর রাজধানীর মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে (মামলা নম্বর ৩৭) হ্যাপি বাদী হয়ে তাঁর বিরুদ্ধে মামলা করলে দুদিন কারাগারে থাকার পর জেলা জজ আদালত থেকে জামিন পান তিনি।

পরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে খেলার সুযোগ পান রুবেল। তাঁর অসাধারণ সাফল্যে সেই বিশ্বকাপে বাংলাদেশ দারুণ কিছু অর্জন ঘরে তোলে। বিশ্বকাপ-পরবর্তী সময়ে রুবেলের পারফরমস্যান্স খুব একটা খারাপ ছিল না। কিন্তু চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুটি সিরিজে খেলা হয়নি তাঁর।