স্টোকসকে ব্যঙ্গ করে বিপাকে দুই উপস্থাপক

Looks like you've blocked notifications!

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে চারটি ছক্কা দেওয়ার দুঃসহ স্মৃতি হয়তো বহুদিন তাড়া করে বেড়াবে বেন স্টোকসকে। ঘটনাটা ভুলতে সময় লাগবে নিউজিল্যান্ডের একটি রেডিওর দুই উপস্থাপকেরও। স্টোকসকে ব্যঙ্গ করতে গিয়ে ইংল্যান্ডের এই পেসারের মায়ের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন তাঁরা। যে কারণে শাস্তিও পেতে হয়েছে দুজনকে।

এখন ইংল্যান্ডের নাগরিক হলেও স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে। ছেলেবেলায় মা-বাবার সঙ্গে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ ছেড়ে ইংল্যান্ডে চলে গিয়েছিলেন তিনি। রোববারের ফাইনালে কার্লোস ব্রাফেটের হাতে ‘প্রহৃত’ হওয়ার পর স্টোকসের কিউই-পরিচয় নিয়ে বিদ্রূপ করছিলেন রেডিও হারাকির উপস্থাপক জেরেমি ওয়েলস ও ম্যাট হিথ। ঠিক তখনই রেডিও স্টেশনটিতে ফোন করেন স্টোকসের মা ডেব্রা। ছেলেকে নিয়ে কেন ব্যঙ্গ-বিদ্রূপ করা হচ্ছে, তা জানতে চান তিনি। 

তবে ডেব্রা জানতেন না, তাঁদের কথোপকথন সরাসরি সম্প্রচার করা হচ্ছে। পরে তা জানার পর রেডিও কর্তৃপক্ষের কাছে এ ব্যাপারে অভিযোগ করেন তিনি। রেডিও হারাকি কর্তৃপক্ষ স্টোকসের মায়ের অভিযোগ গুরুত্বের সঙ্গেই নিয়েছে। দুই উপস্থাপককে একদিনের জন্য সাসপেন্ড করেছে তারা।

স্টোকসের বাবা জেরার্ড রাগবি খেলোয়াড় ছিলেন। কোচিং ক্যারিয়ার গড়ার জন্য পরিবার নিয়ে ইংল্যান্ডে চলে গিয়েছিলেন তিনি। পরে অবশ্য স্টোকসের বাবা-মা ফিরে আসেন ক্রাইস্টচার্চে। তবে স্টোকস থেকে যান ইংল্যান্ডেই।