বড় হার দিয়ে শুরু বাংলাদেশের

Looks like you've blocked notifications!
এভাবেই প্রতিপক্ষের আক্রমণগুলো সামলাতে হয়েছে বাংলাদেশ দলের ডিফেন্ডারদের। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ম্যাচে। ছবি : বাফুফের সৌজন্যে

এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে সিরিয়ার কাছে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হেরেছে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় সিরিয়া। ম্যাচে সিরিয়ার জয়ের নায়ক ওমর খারবিন। তিনি করেন জোড়া গোল।

ম্যাচের পাঁচ মিনিটেই দলকে গোলের সূচনা এনে দেন খারবিন। ডি বক্সের বাইরে থেকে চমৎকার ফ্রি কিক থেকে লক্ষ্য ভেদ করেন তিনি। 

সিরিয়ার ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে ঠিক নয় মিনিট পর। বক্সের বাইরে থেকে আল আজানের ফ্রি কিকে অমরো জেনিয়াতের মাথা ছুঁয়ে বল ঠিকানা খুঁজে পায় বাংলাদেশ জালে।

বিরতির ঠিক আগের মিনিটে ব্যবধান আরো বড় করে সিরিয়া। বক্সের মধ্যে বাংলাদেশ ডিফেন্ডার নাহিদুল ইসলামের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে খারবিন দলের পক্ষে তৃতীয় গোলটি করেন। 

প্রথমার্ধে দারুণ খেলা সিরিয়াকে দ্বিতীয়ার্ধে অবশ্য সেই রূপে দেখা যায়নি। তবে ম্যাচ শেষ হওয়ার আট মিনিট বাকি থাকতে আরো একটি গোল করে করে ব্যবধান ৪-০-তে নিয়ে যান তাঁরা। এবার গোলদাতা মাহমুদ আল মাওয়াস।

এর আগে দিনের প্রথম ম্যাচে উজবেকিস্তান ২-০ গোলে হারিয়েছে ভারতকে। দুটি গোলই হয়েছে ম্যাচের একেবারেই শেষ মুহূর্তে।

ম্যাচের ৮৭ মিনিটে উজবেকিস্তানকে গোলের সূচনা এনে দেন ইগোর সারগেভ। মিডফিল্ডার জামশিদ ইস্কান্দারভের কর্নারে সারগেভ চমৎকার হেডে লক্ষ্য ভেদ করেন। 

ইনজুরি সময়ে উজিবেকস্তান ব্যবধান দ্বিগুণ করে ফেলে। সারগেভের একটি পাস ধরে কোজ্যাক ভ্লাদিমি আড়াআড়ি শটে জালে বল জড়ান।