এবার বার্সেলোনাও ছাড়বেন মেসি?

Looks like you've blocked notifications!

বার্সেলোনা ও লিওনেল মেসি; দুটি যেন সমার্থক শব্দের মতো। এ সময়ের অন্যতম সেরা ফুটবলার বার্সেলোনা ছাড়া অন্য কোথাও খেলছেন, এটা যেন ভাবাও যায় না। ব্যাপারটা অসম্ভবের মতো বলেই জানিয়েছিলেন মেসির সাবেক কোচ পেপ গার্দিওলা। কিন্তু কর ফাঁকির দায়ে সাজা পাওয়ার পর মেসি বার্সেলোনাও ছেড়ে দিতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন লা লিগার সভাপতি জাভিয়ের তেবাস।

টানা দুটি কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে হারের হতাশা নিয়ে আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় বলে দিয়েছিলেন মেসি। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতেই আবার নতুন ঝামেলায় জড়িয়েছেন মেসি। কর ফাঁকির দায়ে মেসি ও তাঁর বাবাকে ২১ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন বার্সেলোনার এক আদালত। স্পেনের আইন অনুযায়ী, মেসিকে অবশ্য হাজতবাস করতে হবে না। কিন্তু এই ঘটনার পর তিনি যে বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিতে পারেন, এমন আশঙ্কাও আছে স্প্যানিশ ফুটবলে। লা লিগার সভাপতি তেবাস বলেছেন, ‘মেসি চলে যেতে পারেন, এই আশঙ্কা আমার আছে। কিন্তু আমি তাঁকে একটা কথাই বলতে পারি যে, আমাদের বিশ্বাস তিনি দোষী নন। আর তাঁকে এখানে পেয়ে আমরা খুবই খুশি।’

বার্সেলোনা ফুটবল ক্লাবও সমর্থন দিয়ে যাচ্ছে তাদের তারকা ফুটবলারকে। ইউরোপের অন্যতম সেরা এই ক্লাবের সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ এক টুইটবার্তায় বলেছেন, ‘লিও, যারা তোমার দিকে আঘাত হানছে, তারা বার্সা ও তার ইতিহাসের দিকেও আঘাত হানছে। আমরা তোমাকে শেষপর্যন্ত সমর্থন দিয়ে যাব। সব সময় একসঙ্গে!’ মেসির সমর্থকদের দুঃসময়ে তাঁর পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে বার্সেলোনার পক্ষ থেকে।

তবে এত কিছুর পরও মেসি যে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নেবেন না, সেই নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না। মেসির বাবা সম্প্রতি ইংল্যান্ডের শীর্ষ ক্লাব চেলসির মালিক রোমান আব্রামোভিচের সঙ্গেও দেখা করেছেন বলে জানা গেছে ইংলিশ গণমাধ্যম সূত্রে। মেসিকে দলে ভেড়ানোর জন্য বিপুল পরিমাণ অর্থ খরচ করতেও রাজি আছে চেলসি। মেসির বার্সা ছাড়ার গুঞ্জনটা তাই থেকেই যাচ্ছে ইউরোপিয়ান ফুটবলে।