আলহাজ্ব মোসাদ্দেক আলীর রোগমুক্তি কামনা ক্রীড়া উন্নয়ন পরিষদের

Looks like you've blocked notifications!
আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী। পুরোনো ছবি

এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর রোগমুক্তি কামনায় ক্রীড়াঙ্গনের সব ক্রীড়াবিদ, সংগঠক এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানায় তারা। 

বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের সভাপতি মোসাদ্দেক আলী নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বর্তমানে থাইল্যান্ডের ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক সফল সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী বর্তমানে লিজেন্ডস অব রূপগঞ্জের উপদেষ্টা। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সভাপতি। 

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী গত ১৩ জুলাই নিউমোনিয়ায় আক্রান্ত হন। তাঁকে প্রথমে মালয়েশিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন কিছুটা আশঙ্কামুক্ত। 

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী ইতিবাচক রাজনীতি, অর্থনীতি, সমাজসংস্কার ও সংস্কৃতিরক্ষার নিরলস কর্মী। তিনি ছিলেন ঢাকা-১০ আসনের নির্বাচিত সংসদ সদস্য। দায়িত্ব পালন করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবেও। বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে রয়েছে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা। বিমা খাতের যুগান্তকারী কিছু প্রকল্পে তিনি অর্থায়ন করেছেন।

নতুন নতুন এবং সম্ভাবনাময় শিল্পে বিনিয়োগের ক্ষেত্রে সরকারি ও বেসরকারি খাতের মধ্যে আন্তসম্পর্ক তৈরিতে রয়েছে তাঁর বিশাল অবদান। পথশিশুদের লালন-পালন, উন্নয়নসহ সমাজসেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডে রেখেছেন অগ্রণী ভূমিকা। এই পথপরিক্রমায় তিনি সাভার আব্দুল মান্নান ডিগ্রি কলেজ ও খালেদা জিয়া ওল্ড হোমের প্রতিষ্ঠাতা।

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর জন্ম বাংলাদেশের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে, ১৯৬০ সালের ৭ এপ্রিল। পড়াশোনা করেছেন প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আশির দশকের মাঝামাঝি সময়ে সিকিউরিটিজ কোম্পানি প্রতিষ্ঠার মধ্য দিয়ে তিনি ব্যবসা শুরু করেন। এরপর সাফল্যের ধারাবাহিকতায় তিনি আরো অনেক শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলেন।