সাকিবের রেস্তোরাঁ ‘বন্ধের সুযোগ নেই’

Looks like you've blocked notifications!

গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলার পর নাগরিকদের নিরাপত্তার স্বার্থে গুলশান, বনানী ও বারিধারার আবাসিক এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাই গুজব উঠেছে বনানীতে অবস্থিত তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের রেঁস্তোরা সাকিব’সও নাকি বন্ধ হয়ে যেতে পারে। 

বনানীর ১১ নম্বর রোডের ৪৮ নম্বর ভবনে সাকিবের রেস্তোরাঁ। এই রেস্তোরাঁ বাণিজ্যিক এলাকায় অবস্থিত বলে বন্ধ হওয়ার কোনো সুযোগ নেই বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।  

সাকিবের রেস্তোরাঁর ম্যানেজার এ কে এম আলী হোসেন রাজু জানিয়েছেন, ‘হ্যাঁ আমরা শুনেছি গুলশান, বনানী ও বারিধারার আবাসিক এলাকার অবৈধ স্থাপনা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু আমাদের রেস্তোরাঁ তো বাণিজ্যিক এলাকায়। তাই আমাদের এই প্রতিষ্ঠানটি বন্ধ হওয়ার কোনো সুযোগ নেই।’ 

তা ছাড়া ব্যবসা পরিচালনার জন্য সব রকম অনুমোদন আছে বলেও দাবি করেন সাকিব’স-এর এই কর্মকর্তা, ‘আমাদের এই রেস্তোরাঁ পরিচলনার জন্য সরকারের কাছ থেকে সব রকম অনুমোদন নেওয়া আছে। আমাদের রেস্তোরাঁর ভবনটিও ২০০৮ সালে বাণিজ্যিক অনুমোদন পেয়েছে। তা ছাড়া রেস্তোরাঁ বন্ধেরও কোনো নোটিশও পাইনি আমরা। তাই আমি মনে করি, এটা আমাদের বিরুদ্ধে এক রকম গুজব।’

গুলশান, বনানী ও বারিধারার আবাসিক এলাকায় অননুমোদিত ৫৫২টি অবৈধ প্রতিষ্ঠান উচ্ছেদ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্থাপনাগুলোর মধ্যে রেস্তোরাঁর সংখ্যাই সর্বাধিক। এর সংখ্যা ৩৪২টি। এ ছাড়া আবাসিক হোটেল ও রেস্টহাউসের সংখ্যা ৬২, বার ১৬, স্কুল ৫৬, কলেজ ৩, বিশ্ববিদ্যালয় ২৩ ও হাসপাতাল ৫০টি।