রিয়ালের জয়ের সাক্ষী লাখো দর্শক

Looks like you've blocked notifications!

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেডিয়ামের গ্যালারি বিশাল। দর্শক ধারণক্ষমতাও অনেক। শনিবার রিয়াল মাদ্রিদ-চেলসির প্রীতি ম্যাচে তিলধারণের জায়গা ছিল না গ্যালারিতে। লাখের ওপরে ফুটবলভক্তকে সাক্ষী রেখে ম্যাচটি ৩-২ গোলে জিতে নিয়েছে রিয়াল।

দুই বছর আগে রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডের লড়াইয়ে এক লাখ নয় হাজার ৩১৮ জন দর্শক হয়েছি মিশিগান স্টেডিয়ামে। এটাই ‘দ্য বিগ হাউজ’ নামে পরিচিত স্টেডিয়ামটির রেকর্ড। এবার তার চেয়ে প্রায় চার হাজার দর্শক কম হয়েছে। রিয়াল-চেলসির ম্যাচ উপভোগ করেছেন এক লাখ পাঁচ হাজার ৮২৬ জন। ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল আর করিম বেনজেমা যে এই ম্যাচে খেলবেন না, তা আগেই জানিয়ে দিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবু এত দর্শকের উপস্থিতি একটু বিস্ময়করই বটে।

আক্রমণভাগের বিখ্যাত ‘বিবিসি’ (বেল-বেনজেমা-ক্রিস্টিয়ানোর সংক্ষিপ্ত রূপ) অনুপস্থিতি অবশ্য রিয়ালকে দমাতে পারেনি। জিনেদিন জিদানের শিষ্যরা প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচ থেকে মোটামুটি ছিটকে দিয়েছেন চেলসিকে।

১৯ ও ২৬ মিনিটে ব্রাজিলিয়ান লেফটব্যাক মার্সেলোর দুই গোলের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ইউরোপের সফলতম ফুটবল ক্লাবকে। ৩৭ মিনিটে তরুণ ফরোয়ার্ড মারিয়োনোর গোলের নির্মাতাও মার্সেলো।

তিন গোলে পিছিয়ে পড়লেও চেলসি হাল ছেড়ে দেয়নি। ভালোই লড়াই করেছে ইংলিশ পরাশক্তিরা। ৮০ মিনিটে ও ইনজুরি সময়ে দুই গোল করেছিলেন বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড। কিন্তু হার এড়াতে পারেনি ‘ব্লুজ’ নামে পরিচিত দলটি।