অলিম্পিক নিয়ে সংশয়ে নাদাল

Looks like you've blocked notifications!

 

দীর্ঘদিন ধরে চোটের সঙ্গে তাঁর বসবাস। কব্জির চোটের কারণে এ বছর ফ্রেঞ্চ ওপেন আর উইম্বলডনে অংশ নিতে পারেননি। রিও অলিম্পিক নিয়েও দোলাচলে রাফায়েল নাদাল। রিও ডি জেনিরোতে পা রাখলেও অলিম্পিকে অংশ নিতে পারবেন কি না, তা নিয়ে দ্বিধাগ্রস্ত স্পেনের টেনিস তারকা।

এ বছর মোনাকো আর বার্সেলোনায় দুটো টুর্নামেন্ট জিতলেও গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট শুধু হতাশই করেছে নাদালকে। অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম রাউন্ডেই হেরে যাওয়ার পর ফ্রেঞ্চ ওপেন আর উইম্বলডনে দর্শকের ভূমিকায় থাকতে হয়েছিল ‘রাফা’কে।

সাফল্যের আশায় তিনি তাকিয়ে আছেন অলিম্পিকের দিকে। কিন্তু বিশ্বের সেরা ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে রিওতে পৌঁছানোর পরও নাদাল সংশয়ে। পুরুষ একক, দ্বৈত আর মিশ্র দ্বৈতে অংশ নেওয়ার সুযোগ আছে ‘রাফা’র সামনে। কিন্তু আট বছর আগে বেইজিং অলিম্পিকে স্বর্ণজয়ী সাংবাদিকদের তিনি জানিয়েছেন, ‘টেনিসের কোনো বিভাগেই খেলার মতো সেরা অবস্থায় থাকতে পারব কি না, জানি না। প্রায় দুই মাস কোনো প্রতিযোগিতায় অংশ নিতে পারিনি। তেমন অনুশীলনও করতে পারিনি এ সময়ে। এখানে কয়েক দিন অনুশীলন করার পরই অলিম্পিকে অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমার আর দলের জন্য কোনটা ইতিবাচক হয়, সে সিদ্ধান্ত নিতে হবে আমাকে।’

নাদাল সরে দাঁড়ালে নিঃসন্দেহে আরেকটি আঘাত নেমে আসবে অলিম্পিক টেনিসের ওপরে। হাঁটুর সমস্যার জন্য সুইস তারকা রজার ফেদেরার আর জিকা ভাইরাসে ভীত উইম্বলডন রানারআপ মিলোস রাওনিচ এরই মধ্যে সরে দাঁড়িয়েছেন অলিম্পিক থেকে।

চার বছর আগে লন্ডন অলিম্পিকেও চোটের কারণে অংশ নিতে পারেননি নাদাল। এবার উদ্বোধন অনুষ্ঠানে তাঁরই স্পেনের পতাকা বহন করার কথা।