‘ইংল্যান্ড সিরিজ এখন পর্যন্ত চূড়ান্ত’

Looks like you've blocked notifications!

একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসার কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। কিন্তু রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় বাংলাদেশ সফরের নিরাপত্তা নিয়ে দ্বিধায় তারা! বাংলাদেশে সিরিজ খেলতে আসার বিষয়ে সরকারি নির্দেশনা মেনে চলবে বলেও জানিয়েছে ইসিবি।

তাই অক্টোবরে অনুষ্ঠেয় সিরিজটি হবে কি না, তা এখন অনেকটাই অনিশ্চয়তায়। অবশ্য এই সিরিজকে সামনে রেখে সব রকম প্রস্তুতি নিয়ে রেখেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি এখন পর্যন্ত চূড়ান্ত ধরে নিয়েই এগুচ্ছে তারা।

রোববার এই উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে একটি আন্তমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় খেলোয়াড়দের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে।

ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শফিকুল ইসলাম জানিয়েছেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (রাজনৈতিক) আহ্বায়ক করে একটি নিরাপত্তা কমিটিও গঠন করা হয়। দেশি-বিদেশি খেলোয়াড়, কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করবে এ কমিটি। কমিটি খেলোয়াড় ও কর্মকর্তারা ঢাকা ও চট্টগ্রামে অবস্থানকালে হোটেল, পরিবহন, বিমানবন্দর, খেলার মাঠ ও অনুশীলনকেন্দ্রে সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করবে।’

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে। সিরিজের সূচিও ঠিক হয়েছে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ হবে। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা।