জয় পেল আর্জেন্টিনা

Looks like you've blocked notifications!
জয়সূচক গোলটি করার পর আর্জেন্টিনার ফরোয়ার্ড জোনাথন ক্যাল্লেরির উল্লাস। ছবি : এএফপি

অবশেষে রিও অলিম্পিক ফুটবলে জয়ের মুখ দেখল আর্জেন্টিনা। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আলজেরিয়াকে ২-১ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনার যুবারা।

গত শুক্রবার পর্তুগালের বিরুদ্ধে ২-০ গোলে হার দিয়েই শুরু হয় ফুটবলে আর্জেন্টিনার অলিম্পিক মিশন। তাই আজ সোমবারের খেলায় বেশ সাবধানী ছিল যুবদলের কোচ জুলিওর শিষ্যরা।

খেলার ৪৭ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন অ্যাঙ্গেল কোরেরা। এর পর বেশ কিছু সময় আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে ছিল। তবে পাল্টা আক্রমণের সুযোগ নিয়ে খেলার ৬৪ মিনিটের সময় ম্যাচে সমতা ফেরান আলজেরিয়ার সোফিয়ানে বেনদেবকা।

তবে খুব বেশি সময় আলজেরিয়া আর্জেন্টিনাকে ধরে রাখতে পারেনি। খেলার ৭০ মিনিটের মাথায় গোল করে দলের জয় নিশ্চিত করেন জোনাথন ক্যাল্লেরি।

তবে দুই দলেরই একজন করে ফুটবলার লাল কার্ড দেখার কারণে ১০ জন করেই খেলতে হয়েছে উভয় দলকে। প্রথমার্ধে ইনজুরি সময়ে ফাউল করে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখেন আর্জেন্টিনার ভিক্টর কুয়েস্তা। এর আগে ৩৮ মিনিটের সময়ে তিনি দেখেন প্রথম হলুদ কার্ড। দুবার হলুদ কার্ড দেখে ৬৭ মিনিটে মাঠ থেকে বিদায় নেন আয়ুব আবদেল্লাওই।

দিনের অন্য ম্যাচে জার্মানিকে রুখে দিয়েছে কোরিয়া। ৩-৩ গোলে ড্র হয়েছে ওই ম্যাচ। পর্তুগাল ২-১ গোলে হারিয়েছে হন্ডুরাসকে। এদিকে ফিজির জালে পাঁচ গোল দিয়েছে মেক্সিকো। ৫-১ গোলের বড় ব্যবধানে ফিজিকে পরাজিত করেছে মেক্সিকো।