নাতির সাফল্য দেখে বৃদ্ধার মৃত্যু!

Looks like you've blocked notifications!
ব্রোঞ্জ পদকে চুমু খাচ্ছেন সিনফেট ক্রুইয়াথং। তখনো তিনি জানেন না নানির করুণ মৃত্যুর কথা। ছবি : এএফপি

নাতির ব্রোঞ্জ পদক জয় দেখে কোথায় এখন তাঁর খুশিতে ফেটে পড়ার কথা। উল্টো সুবিন খংথাপ এখন মৃত্যুর হিমশীতল প্রকোষ্ঠে। থাইল্যান্ডের ভারোত্তোলক সিনফেট ক্রুইয়াথংয়ের পরিবারে তাই এখন আনন্দের বদলে শোকের ছায়া।

আজ সোমবার রিও অলিম্পিকে ৫৬ কেজি বিভাগে অংশ নিচ্ছিলেন সিনফেট। থাইল্যান্ডে সুরিন প্রদেশে তাঁর বাড়িতে তখন উৎসবের আমেজ। একটি প্রজেক্টরে আরো অনেকের সঙ্গে নাতির পারফরম্যান্স দেখছিলেন ৮৪ বছর বয়সী সুবিন খংথাপ। সিনফেটের সাফল্য দেখতে উদগ্রীব ছিলেন তিনি। কিন্তু উত্তেজনা সহ্য করতে পারেননি, অজ্ঞান হয়ে পড়ে যান। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় সিনফেটের নানিকে। ঘণ্টাখানেক পর ডাক্তাররা মৃত ঘোষণা করেন তাঁকে।

সুরিন প্রদেশের পুলিশ কর্মকর্তা সোমওয়াং প্রাংপ্রাকোন জানিয়েছেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তবে আমরা হাসপাতালের রিপোর্টের জন্য অপেক্ষা করছি। আমি জানি না তিনি বেশি উত্তেজিত হয়ে পড়েছিলেন, নাকি আগেই অসুস্থ ছিলেন।’

অলিম্পিক শুরু হওয়ার ঠিক আগে একটি স্থানীয় পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে সুবিন খংথাপ বলেছিলেন, “আমি তাকে ‘ফাইট’ ‘ফাইট’ বলে অনেক উৎসাহ দেব। নাতিকে আমি অনেক মিস করছি। তার সাফল্য দেখতে উদগ্রীব হয়ে আছি। আমি চাই দেশের জন্য সে স্বর্ণপদক নিয়ে আসুক।’

স্বর্ণ না হলেও থাইল্যান্ডকে ব্রোঞ্জ উপহার দিয়েছেন সিনফেট। কিন্তু সাফল্যের উচ্ছ্বাসে ভেসে যাওয়ার বদলে তাঁর পরিবার এখন শোক সাগরে নিমজ্জিত।