অস্ত্রোপচারের আগে মুস্তাফিজকে প্রধানমন্ত্রীর ফোন

Looks like you've blocked notifications!

লন্ডনের কেনসিংটনে আজই অস্ত্রোপচার হচ্ছে মুস্তাফিজুর রহমানের। বুপা ক্রমওয়েল হাসপাতালের শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে হবে তাঁর অস্ত্রোপচার। অস্ত্রোপচারের আগে এই বাঁ-হাতি পেসারকে ফোন করে দ্রুত অরোগ্য কামনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী মুস্তাফিজকে ফোন করে তাঁর অস্ত্রোপচার সংক্রন্ত খোঁজখবর নেন।  তিনি দেশবাসীকে এই তরুণ পেসারের জন্য দোয়া করারও অনুরোধ করেছেন।’

বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুস্তাফিজের অস্ত্রোপচার শুরু হয়। এই সময় তাঁর পাশে থাকতে ইতিমধ্যেই লন্ডনে গেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সঙ্গে আছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরীও।

অস্ত্রোপচারের পর ছয় ঘণ্টা পর্যবেক্ষণে থাকার নিয়ম থাকলেও তিনি হাসপাতালে থাকবেন পুরো রাতটাই। সব ঠিক থাকলে অস্ত্রোপচারের ৪৮ ঘণ্টা পর আবার ডাক্তার দেখিয়ে রোববার বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে তাঁর।

গত জুলাইতে সাসেক্সের হয়ে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলতে গিয়েই নতুন করে চোটে আক্রান্ত হন মুস্তাফিজ। তাঁর কাঁধে বাড়তি তরল জমে আছে। তাই তাঁর দীর্ঘ ক্যারিয়ারের কথা চিন্তা করে বিসিবি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছে।

অস্ত্রোপচারের কারণে দীর্ঘ সময়ে মাঠের বাইরে থাকতে হতে পারে মুস্তাফিজকে। ধারণা করা হচ্ছে কমপক্ষে পাঁচ-ছয় মাস খেলতে পারবেন না তিনি। তাই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ও ডিসেম্বর জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরের দলে নাও থাকতে পারেন তিনি।