মুস্তাফিজের সফল অস্ত্রোপচার

Looks like you've blocked notifications!

বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানের সফল অস্ত্রোপচার হয়েছে। আজ বৃহস্পতিবার লন্ডনের কেনসিংটনে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুস্তাফিজের অস্ত্রোপচার শুরু হয়।

বুপা ক্রমওয়েল হাসপাতালের শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেসের অধীনে তাঁর অস্ত্রোপচার সম্পন্ন হয়। এ সময় মুস্তাফিজের পাশে থাকতে লন্ডনে গেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান ও  চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

অস্ত্রোপচারের পর ছয় ঘণ্টা পর্যবেক্ষণে থাকার নিয়ম থাকলেও তিনি হাসপাতালে থাকবেন পুরো রাতটাই। সব ঠিক থাকলে অস্ত্রোপচারের ৪৮ ঘণ্টা পর আবার চিকিৎসক দেখিয়ে রোববার বাংলাদেশের উদ্দেশে রওনা দেওয়ার কথা আছে মুস্তাফিজের।

গত জুলাইতে সাসেক্সের হয়ে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলতে গিয়েই নতুন করে চোটে আক্রান্ত হন মুস্তাফিজ। তাঁর কাঁধে বাড়তি তরল জমে আছে। তাই তাঁর দীর্ঘ ক্যারিয়ারের কথা চিন্তা করে বিসিবি অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নিয়েছে।

অস্ত্রোপচারের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকতে হতে পারে মুস্তাফিজকে। ধারণা করা হচ্ছে কমপক্ষে পাঁচ-ছয় মাস খেলতে পারবেন না তিনি। তাই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ ও ডিসেম্বর জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরের দলে নাও থাকতে পারেন তিনি।

অস্ত্রোপচারের আগে এই বাঁ-হাতি পেসারকে ফোন করে খোঁজ খবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।