এবার কিরগিজস্তানকে বিধ্বস্ত করল বাংলাদেশের মেয়েরা

Looks like you've blocked notifications!

এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে দারুণ উজ্জ্বলতা ছড়াচ্ছে বাংলাদেশের মেয়েরা। প্রতি ম্যাচেই নিজেদের ছাড়িয়ে যাচ্ছে তারা। স্বাগতিক মেয়েদের সামনে এবার বিধ্বস্ত হয়েছে কিরগিজস্তান। 

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে বাংলাদেশের মেয়েরা জিতেছে ১০-০ গোলের বিশাল ব্যবধানে। 

এই জয়ের সুবাদে আসরের মূল পর্বে খেলার সম্ভাবনা ভালোভাবেই জাগিয়ে তুলেছে তারা। পরের ম্যাচে চায়নিজ তাইপেকে হারালেই পরের পর্বে খেলা নিশ্চিত হয়ে যাবে তাদের। 

ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। জটলা থেকে আলতো টোকায় বল জালে জড়ায় আনুচিং মারমা।

১০ মিনিট পর দ্বিতীয় গোলের দেখা পায় স্বাগতিক মেয়েরা। অধিনায়ক কৃষ্ণা রানি সরকারের ক্রসে বল পেয়ে ডান পায়ের ভলিতে গোলটি করে মিডফিল্ডার মারজিয়া। 

প্রথমার্ধে আরো দুটি গোলের দেখা পায় বাংলাদেশ। ৪৩ মিনিটে অধিনায়ক কৃষ্ণা এবং ৪৫ মিনিটে আনুচিং মারমা পরপর দুটি গোল করে দলের বড় সম্ভাবনা জাগিয়ে তোলেন।  

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ যেন আরো উজ্জীবিত হয়ে ওঠে। পরবর্তী সময়ে আরো ছয়টি গোল আদায় করে নেয় স্বাগতিক মেয়েরা। 

ম্যাচের ৪৮ মিনিটে দলের পক্ষে পঞ্চম গোলটি করে কৃষ্ণা। এরপর  ৬৭ ও ৮৭ মিনিটে শামসুন্নাহার, ৭৫ মিনিটে  নার্গিস খাতুন, ৮০ মিনিটে কৃষ্ণা, ৮৪ মিনিটে মারিয়া মান্ডা গোল করে গোল করে দলের বড় জয় নিশ্চিত করে।

বাংলাদেশ এর আগে প্রথম ম্যাচে ইরানকে ৩-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৫-০ গোলে হারিয়েছিল।

পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ চায়নিজ তাইপেও এই আসরে দারুণ উজ্জ্বলতা ছড়াচ্ছে। তারা কিরগিজস্তানকে ৭-১, আরব আমিরাতকে ৫-০ ও সিঙ্গাপুরকে ৯-০ গোলে হারিয়েছে।  

আগামী ৩ সেপ্টেম্বর চায়নিজ তাইপের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ৫ সেপ্টেম্বর আরব আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা।