মেসিকে নিয়েই মাঠে নামার প্রত্যাশা কোচের

Looks like you've blocked notifications!

লিওনেল মেসিকে আর আর্জেন্টিনার জার্সি গায়ে দেখা যাবে কি না, তা নিয়ে সংশয় ছিল কয়েক দিন আগেও। টানা দুটি কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে হারের পর হঠাৎ করেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিয়েছিলেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার। তবে নতুন কোচ এদগার্দো বাউজার অনুরোধে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন মেসি। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়েই আবার আকাশী-সাদা জার্সি গায়ে তোলার কথা পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের।

শুক্রবার ভোর ৫টায় বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর পাঁচদিন পর তাদের খেলতে হবে ভেনেজুয়েলার বিপক্ষে। ম্যাচ দুটিতে অংশ নেওয়ার জন্য বার্সেলোনা থেকে আর্জেন্টিনাতে পৌঁছেও গেছেন মেসি। তবে উরুগুয়ের বিপক্ষে তাঁকে শেষপর্যন্ত মাঠে দেখা যাবে কি না, তা নিয়ে আছে সংশয়।

গত শনিবার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে লা লিগার ম্যাচে ইনজুরির কবলে পড়েছিলেন মেসি। সেই চোটের কারণেই পিছিয়ে যেতে পারে মেসির প্রত্যাবর্তন। আর্জেন্টিনার কোচ বাউজা অবশ্য মেসিকে নিয়েই মাঠে নামার ব্যাপারে আশাবাদী। তিনি বলেছেন, ‘মেসি ভালো আছে। কাজেই আমি কোনো সমস্যা দেখছি না। উরুগুয়ের বিপক্ষে ম্যাচটা খুবই কঠিন হবে। আর সেখানে তাকে আমাদের প্রয়োজন।’

আর্জেন্টিনার সমর্থকেরা খুব করেই চাইবেন যেন কোচের কথাই সত্যি হয়। শেষপর্যন্ত যেন মাঠে দেখা যায় মেসিকে। শুধু আর্জেন্টিনার সমর্থকেরাই না, মেসির বিপক্ষে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন উরুগুয়ের গোলরক্ষক ফার্নান্দো মুসলেরাও। তিনি বলেছেন, ‘আমাদের জন্য, মেসির মতো খেলোয়াড়ের বিপক্ষে খেলাটা দারুণ একটা ব্যাপার।’

আর্জেন্টিনার আগে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামতে হবে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকেও। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় ব্রাজিল খেলবে ইকুয়েডরের বিপক্ষে।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ছয়টি ম্যাচ শেষে সবার চেয়ে ভালো অবস্থানে আছে উরুগুয়ে, ইকুয়েডর ও আর্জেন্টিনা। প্রথম তিনটি স্থান আছে তাদের দখলে। অন্যদিকে ষষ্ঠ অবস্থানে আছে পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল।

১০ দলের এই গ্রুপ থেকে শীর্ষ চারটি দল সরাসরি চলে যাবে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে প্লে-অফ।