অস্ট্রেলিয়া দলে তিন নতুন পেসার

Looks like you've blocked notifications!

একই সঙ্গে ইনজুরির কবলে পড়েছেন অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন পেসার। শ্রীলঙ্কা সফর শেষে বিশ্রাম দেওয়া হয়েছে মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউডকে। ফলে পেসার সংকট কাটাতে নতুনদের দিকেই ঝুঁকতে হয়েছে অস্ট্রেলিয়ার নির্বাচকদের। এ মাসের শেষে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ডাক পেয়েছেন তিন নতুন পেসার ড্যানিয়েল ওরেল, জো মেনি ও ক্রিস ট্রেমেইন।

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সফরের দলে জায়গা পাননি নাথান কোউল্টার-নাইল, জেমস প্যাটিনসন, প্যাট কামিন্স ও পিটার সিডল। নিয়মিত দুই পেসার স্টার্ক ও হ্যাজেলউডকেও বিশ্রাম দেওয়া হয়েছে ব্যস্ত সফরসূচির কথা মাথায় রেখে। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগ হয়েছে অস্ট্রেলিয়ার তিন তরুণ পেসারের।

ঘরোয়া ক্রিকেটে দারুণ নৈপুণ্য দেখিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন ওরেল, মেনি ও ট্রেমেইন। শেরফিল্ড শিল্ডের গত মৌসুমে ১১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে মেনি নিয়েছিলেন ৫১ উইকেট। ওরেল ও ট্রেমেইন ৯ ম্যাচ খেলে শিকার করেছেন ৪৪ ও ৩৬ উইকেট। তিনজনই সম্প্রতি খেলেছেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো নৈপুণ্য দেখিয়ে দলে জায়গা ধরে রেখেছেন ট্রাভিস হেড। অন্যদিকে শ্রীলঙ্কা সফরের মতো দক্ষিণ আফ্রিকা সফরের দলেও জায়গা করে নিতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। বাদ পড়েছেন উসমান খাজাও।

আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে ২৭ সেপ্টেম্বর আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, স্কট বোল্যান্ড, জেমস ফকনার, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, ট্রাভিস হেড, মিচেল মার্শ, শন মার্শ, জো মেনি, ক্রিস ট্রেমেইন, ম্যাথু ওয়াডে, ড্যানিয়েল ওরেল, অ্যাডাম জামপা