‘ধন্যবাদ ওয়ালশ, আপনাকে আবার সেরা বানাব’

Looks like you've blocked notifications!

তিন বছরের চুক্তিতে শনিবার বাংলাদেশে এসেছেন ক্যারিবীয় কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ। কাজ করবেন বাংলাদেশের পেস বোলারদের নিয়ে। এতে বেশ উচ্ছ্বসিত বাংলাদেশ দলের অধিনায়ক ও পেসার মাশরাফি বিন মুর্তজা।

ওয়ালশ বাংলাদেশের সঙ্গে কাজ করবেন, তাই তাঁকে ধন্যবাদ জানাতে মোটেও ভুল করেননি মাশরাফি। শুধু তাই নয়, টিম বাংলাদেশ থেকে এই ক্যারিবীয় পেসারকে আরো মহান করার চেষ্টা থাকবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।     

সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ওয়ালশের সঙ্গে একটি ছবি পোস্ট করে মাশরাফি লিখেছেন, ‘আমাদের সঙ্গে যোগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ স্যার কোর্টনি ওয়ালশ। টিম বাংলাদেশ থেকে আপনাকে আবার সেরা বানানোর চেষ্টা করব আমরা।’

ওয়ালশ বাংলাদেশের কোচ নিশ্চিত হওয়ায় এর আগে মাশরাফি উচ্ছ্বাস প্রকাশ করে বলেছিলেন, ‘যখন থেকে খেলা দেখতে শুরু করেছি, তখন থেকেই তিনি আমার স্বপ্নের নায়ক। তাঁর মতো একজন কিংবদন্তিকে কোচ হিসেবে পাওয়াটা আমাদের জন্য অনেক বড় ব্যাপার। ছোটবেলায় তাঁকে দেখেই মূলত আমার পেস বোলার হওয়ার ইচ্ছে জাগে। সে থেকে আজ পর্যন্ত তিনিই আমার আদর্শ। সেই তিনিই এখন বাংলাদেশ দলের বোলিং কোচ। সত্যিই তা আমার কাছে অন্যরকম ভালোলাগার।’

বিসিবির সঙ্গে ওয়ালশের চুক্তি ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। বৃহস্পতিবার রাতে ঢাকায় এলেও সোমবার তিনি মাশরাফিদের নিয়ে কাজ শুরু করে দিয়েছেন।

ওয়ালশের আগে বাংলাদেশ কোচ হিসেবে পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজের আরেক কিংবদন্তি গর্ডন গ্রিনিজকে। তাঁর তত্ত্বাবধানেই বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে পেয়েছিল প্রথম সাফল্য। ১৯৯৭ সালের আইসিসি ট্রফি জিতে অংশ নিয়েছিল ১৯৯৯ সালের বিশ্বকাপে।

১৯৮৪ থেকে ২০০১ সাল পর্যন্ত ১৩২টি টেস্ট খেলে ওয়ালশ নিয়েছিলেন ৫১৯ উইকেট। সে সময় এটিই ছিল টেস্টে সর্বোচ্চ উইকেটের রেকর্ড।