লিখটেনস্টেইনের জালে স্পেনের আট গোল

Looks like you've blocked notifications!

২০১১ সালে শেষবারের মুখোমুখি লড়াইয়ে লিখটেনস্টেইনকে ৬-০ গোলে হারিয়েছিল স্পেন। এবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইউরোপের ছোট্ট এই দেশটিকে আরো বড় ব্যবধানে হারের লজ্জায় ডুবিয়েছেন স্প্যানিশ ফুটবলাররা। ডিয়েগো কস্তা, ডেভিড সিলভা, আলভেরো মোরাতার জোড়া গোলের সুবাদে স্পেন জিতেছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে। ম্যাচের অপর দুটি গোল করেছেন সার্জি রবার্তো ও ভিতোলো।

৮-০ গোলে জয়ের ম্যাচে স্পেন প্রথমার্ধে পেয়েছিল মাত্র একটি গোল। ১০ মিনিটের মাথায় লিখটেনস্টেইনের জালে বল জড়িয়েছিলেন কস্তা। কিন্তু দ্বিতীয়ার্ধে যেন গোলোৎসবে মেতে ওঠার জন্যই মাঠে নেমেছিলেন স্প্যানিশ ফুটবলাররা। কিছু সময় পরপরই তাঁরা বল জড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষের জালে। ৫৫ মিনিটের মাথায় শুরু করেছিলেন সার্জি রবার্তো। আর ৯০ মিনিটে শেষ করেছেন ডেভিড সিলভা। মাঝে ৫৯ মিনিটে আরো একটি গোল করেছেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। ৬০ ও ৬৬ মিনিটে দুটি গোল এসেছে ভিতোলো ও কস্তার পা থেকে। ৮২ ও ৮৩ মিনিটে পরপর দুটি গোল করেছেন আলভেরো মোরাতা।

৮-০ গোলের দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের শুরুটা ভালোভাবেই করেছে ২০১০ সালের বিশ্বকাপজয়ী স্পেন। অপর ম্যাচে জয় পেয়েছে ওয়েলস ও ইতালি। গ্যারেথ বেলের জোড়া গোলের সুবাদে মালদোভাকে ৪-০ গোলে হারিয়েছে ওয়েলস। আর ইসরায়েলের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ইতালি।