ম্যাকাওকে উড়িয়ে গ্রুপসেরা বাংলাদেশ

Looks like you've blocked notifications!

এএইচএফ কাপের প্রথম দুটি ম্যাচ জিতেই নকআউট পর্ব নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ। আজ নিজেদের শেষ ম্যাচেও লাল-সবুজের দল পেয়েছে দাপুটে জয়। দুর্বল ম্যাকাওকে বাংলাদেশ উড়িয়ে দিয়েছে ১৩-০ গোলের বিশাল ব্যবধানে। ফলে টানা তিনটি ম্যাচ জিতে গ্রুপসেরা হয়েই পরবর্তী রাউন্ডে পা রেখেছেন বাংলাদেশের খেলোয়াড়েরা।

ম্যাকাওয়ের বিপক্ষে প্রথমার্ধেই বাংলাদেশ এগিয়ে গিয়েছিল ৬-০ গোলে। জয়ও নিশ্চিত হয়ে গিয়েছিল তখনই। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের ওপর আরো নির্দয়ভাবে চড়াও হয়েছেন বাংলাদেশের হকি খেলোয়াড়েরা। দিয়েছেন আরো সাতটি গোল। আশরাফুল ইসলাম একাই করেছেন পাঁচটি গোল। তিনটি গোল করেছেন সারোয়ার হোসেন। একটি করে গোল এসেছে জুবায়ের হাসান, সরকার রোমান, কৌশিক ইসলাম মইনুল ও খোরশেদুর রহমানের সৌজন্যে।

হংকংয়ে অনুষ্ঠিত এবারের এএইচএফ কাপে বাংলাদেশ গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছিল স্বাগতিক হংকং ও চাইনিজ তাইপেইয়ের বিপক্ষে। হংকংকে হারিয়েছিল ৪-২ গোলে। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চাইনিজ তাইপেইকেও হারিয়েছিল একই ব্যবধানে।

গ্রুপ পর্বের তিনটি ম্যাচ হেরে বিদায় নিশ্চিত হয়ে গেছে ম্যাকাওয়ের। ‘এ’ গ্রুপ থেকে নকআউট পর্বে বাংলাদেশের সঙ্গী হতে পারে চাইনিজ তাইপেই অথবা হংকং। দুই ম্যাচ খেলে দুই দলের ঘরেই জমা হয়েছে তিন পয়েন্ট। নিজেদের মুখোমুখি লড়াইয়ে জয়ী দলই এখন পেয়ে যাবে পরবর্তী রাউন্ডের টিকেট।