অবৈধ মানি এক্সচেঞ্জ ব্যবসা : গ্রেপ্তার চারজন রিমান্ডে

Looks like you've blocked notifications!
চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, ঢাকা। এনটিভির ফাইল ছবি

অবৈধ মানি এক্সচেঞ্জ ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার চারজনের দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। রিমান্ডকৃত আসামিরা হলেন- হাসনাত এ চৌধুরী (৪৬), মো. শামসুল হুদা চৌধুরী রিপন (৪০), মো. সুমন মিয়া (৩০) ও তপন কুমার দাস (৪৫)।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম আজ বুধবার (১৮ জানুয়ারি) এই আদেশ দেন। এদিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন। 

নথি থেকে জানা গেছে, রাজধানীর আদাবর থানাধীন রিং রোডস্থ জাপান টোকিও স্কয়ার শপিং কমপ্লেক্সের নিচতলায় আলম অ্যান্ড ব্রাদার্স ফাইমা ট্রাভেলস নামক দোকানে কিছু ব্যক্তি হুন্ডি ব্যবসা ও পাচারের জন্য দেশি-বিদেশি মুদ্রা মজুত রেখে অবৈধ মানি এক্সচেঞ্জের ব্যবসা পরিচালনা করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ পরিদর্শক মো. আতিকুর রহমান গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে সঙ্গীয় ফোর্সসহ ডলার ক্রেতা সেজে সেখানে উপস্থিত হন।

এমন সময় পুলিশের উপ-পরিদর্শক আতিকুর রহমান আসামি তপন কুমার দাসকে ১০ হাজার টাকার ডলার কেনার প্রস্তাব দেন। এরপর আসামি তপন কুমার দাস দোকানের পেছনে অবস্থিত নিজ বাসার নিচতলায় নিয়ে পকেট থেকে ডলার বের করলে তাকেসহ তার সঙ্গীদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার করার সময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি মুদ্রায় বাংলাদেশি টাকায় ২৭ লাখ ৩৩ হাজার ৪২৩ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে আদাবর থানায় একটি মামলা করা হয়।