অস্ত্র মামলার রায় : জি কে শামীমসহ আট জনের রায় ২৫ সেপ্টেম্বর

Looks like you've blocked notifications!
জি কে শামীম। ফাইল ছবি

প্রভাবশালী ঠিকাদার জি কে শামীমসহ আট জনের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় ঘোষণার তারিখ আগামী ২৫ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত। আজ রোববার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম এই রায় ঘোষণা করেন। 

আদালতের সরকারি কোঁসুলি সালাহউদ্দিন হাওলাদার (পিপি) এনটিভি অনলাইনকে এ তথ্য জানিয়ে বলেন মামলাটিতে আদালত দশ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন। আদালতে রায়ের তারিখ ধার্য করেছেন। আশা করছি, আসামিদের সর্বোচ্চ সাজা হবে।

পিপি আরও বলেন, মামলার অপর আসামিরা হলেন, জি কে শামীমের সাত দেহরক্ষী মো. জাহিদুল ইসালাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন, মো. আমিনুল ইসলাম, মো. দেলোয়ার হোসেন ও মো. মুরাদ হোসেন।

এর আগে জি কে শামীমের অস্ত্র মামলায় র‌্যাব ২০১৯ সালের ২৭ অক্টোবর আসামিদের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০২০ সালের ২৮ জানুয়ারি একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠন করেন।

নথি থেকে জানা গেছে, ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে শামীমের বাড়ি ও অফিসে র‌্যাব অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর এবং নগদ প্রায় এক কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা এবং মদ জব্দ করে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানিলন্ডারিং আইনে তিনটি মামলা করা হয়।