অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৩ আগস্ট

Looks like you've blocked notifications!
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি : সংগৃহীত

অস্ত্র আইনে দায়ের করা মামলায় যুবলীগের সাবেক নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী বছরের ৩ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

আজ রোববার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফায়সাল আতিক বিন কাদের এই আদেশ দেন। 

সম্রাটের আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হিরা এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ আদালতে মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। সকালে সম্রাট আদালতে হাজিরা দেন। এরপর তার আইনজীবীরা অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য ৩ আগস্ট দিন ধার্য করেন।’

নথি থেকে জানা গেছে, ২০১৯ সালের ৭ অক্টোবর র‍্যাব-১-এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় অস্ত্র আইনে মামলাটি করেন। ২০২০ সালের ৬ নভেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অস্ত্র মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক শেখর চন্দ্র মল্লিক।

২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও আরমানকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে ঢাকায় এনে তাদের করা হয় প্রাথমিক জিজ্ঞাসাবাদ।

ওই দিন দুপুর ২টার দিকে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে বাহিনীটির একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে সম্রাটের কার্যালয়ে অভিযান শুরু করে। কার্যালয়ে অবৈধভাবে পশুর চামড়া রাখার দায়ে তার ছয় মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বর্তমানে সম্রাট জামিনে মুক্ত রয়েছেন।