‘আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর’ গ্রন্থ নিয়ে আলোচনা সভা

Looks like you've blocked notifications!
সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে ‘আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর : পাঠ ও পর্যালোচনা’ অনুষ্ঠানে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে অতিথিদের সঙ্গে বিজয়ীরা। ছবি : সংগৃহীত

সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে ‘আমার দেখা রাজনীতির পঞ্চাশ বছর : পাঠ ও  পর্যালোচনা’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এমিরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন শিক্ষাবিদ ও অর্থনীতিবিদ আকবর আলি খান। 

আলোচনায় অংশ নেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাঈদ ফেরদৌস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোহাম্মদ আজম ও নর্থ সাউথ  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ বিন আলী।

অনুষ্ঠানের শুরুতে আবুল মনসুর আহমদের একটি প্যারডি কবিতা আবৃত্তি করেন বাচিকশিল্পী তামান্না তিথী। সঞ্চালনা করেন ইমরান মাহফুজ। 

আলোচনা শেষে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে পঞ্চমবারের মতো আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়। 

এবারে প্রতিযোগিতার বিষয় ছিল—সাংবাদিক আবুল মনসুর আহমদ বনাম আজকের সাংবাদিকতা, শিল্প-বাণিজ্য প্রসারে আবুল মনসুর আহমদের ভূমিকা ও বাঙালি সংস্কৃতিতে আবুল মনসুর আহমদের চিন্তা।  

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার হিসেবে ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার পাঁচ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে আবুল মনসুর আহমদের এক সেট বই দেওয়া জয়। একইসঙ্গে প্রত্যেক বিজয়ীকে সনদ ও ক্রেস্ট উপহার দেওয়া হয়।