এবার ৪ বিভাগে বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর

Looks like you've blocked notifications!
আবহাওয়া কার্যালয়। এনটিভির ফাইল ছবি

অব্যাহত দাবদাহে অতিষ্ঠ রাজধানী ঢাকাসহ সারা দেশের জনজীবন। আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। দুদিন আগের তুলনায় আজ কিছুটা কম থাকলেও অসহনীয় গরম অনুভূত হয়েছে। যদিও বৃষ্টির সম্ভাবনার কথা আজও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। কোথাও কোথা হতে পারে শিলাবৃষ্টিও, বলেছে তারা।

আজ সন্ধ্যা ৬টায় আগামী ২৪ ঘণ্টার পূবার্ভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যার বর্ধিতাংশ বঙ্গেপসাগর পর্যন্ত বিস্তৃত।

হাফিজুর রহমান স্বাক্ষরিত ওই পূর্বাভাস বলছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যাত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাজশাজী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাগুলোর ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, দিনাজপুর, মৌলভীবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আজ বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২১ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস।