গায়ক ইলিয়াসসহ দুজনকে অব্যাহতি

Looks like you've blocked notifications!
মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত, ঢাকা। ছবি : এনটিভি

সাবেক স্ত্রী শাহ হুমায়রা সুবাহ’র করা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় গায়ক ইলিয়াস হোসাইনসহ দুজনকে অব্যাহতি দিয়েছেন আদালত।  আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা এই আদেশ দেন। 

আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ মামলায় গত ১৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলাম আসামি ইলিয়াস ও কারিন নাজকে অব্যাহতির আবেদন দিয়ে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। আবেদনের প্রেক্ষিতে বিচারক পর্নোগ্রাফি আইনের মামলায় অব্যাহতির দেন। অপরদিকে ডিজিটাল আইনের মামলা সাইবার ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ দেন। মামলায় অব্যাহতি দেওয়া অন্য আসামি হলেন-কারিন নাজ। 

নথি থেকে জানা গেছে, গত ১১ জানুয়ারি রাতে বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে গায়ক ইলিয়াস হোসাইনসহ দুজনের বিরুদ্ধে মামলা করেন অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ। মামলার অন্য আসামি হলেন কারিন নাজ। 

মামলার অভিযোগে সুবাহ বলেন, আসামি ইলিয়াস আপত্তিকর ছবি-ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে স্ক্রিনশট পাঠায় ও সামাজিক মর্যাদাহানির লক্ষ্যে ভীতি প্রদর্শনসহ ডিজিটাল মাধ্যমে আক্রমণাত্মক ও মানহানিকর বক্তব্য প্রকাশ ও প্রচার করে। এজাহারে বলা হয়, কারিন নাজ হলেন গায়ক ইলিয়াস হোসাইনের কথিত স্ত্রী ও মডেল।