ঘূর্ণিঝড় সিত্রাংয়ে নয় জেলায় নিহত ১৫

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কনকসার গ্রামে ঘূর্ণিঝড়ে গাছ ভেঙে পড়লে এই বসতঘরে চাপাপড়ে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। ছবি : এনটিভি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কেন্দ্র গতকাল মধ্যরাতে উপকূল অতিক্রম করেছে। সিত্রাংয়ের প্রভাবে ঝড়ে নয় জেলায় ১৫ জন নিহতের তথ্য পাওয়া গেছে। এনটিভির প্রতিনিধিদের পঠানো খবর :

এনটিভির কুমিল্লা প্রতিনিধি মো. জালাল উদ্দিন জানিয়েছেন, জেলার নাঙ্গলকোটে গাছের নিচে চাপাপড়ে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। হেসাখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমরান হোসেন বাহার তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন—হেসাখাল (খামার পাড়) গ্রামের নিজাম উদ্দিন (২৮), তাঁর স্ত্রী সাথী আক্তার (২৪) ও মেয়ে লিজা (৪)।

সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না জানান, যমুনা নদীতে নৌকাডুবিতে মা ও ছেলের মৃত্যু হয়েছে। এ সময় আরও তিনজনকে উদ্ধার করেছে পুলিশ ও স্থানীয়রা।

গতকাল সোমবার রাতে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্ব মোহনপুর এলাকায় নির্মাণাধীন শিল্পপার্কের উত্তরপাশে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

নিহতরা হলেন, পূর্ব মোহনপুর গ্রামের খোকন শেখের স্ত্রী আয়েশা সিদ্দিকা (৩০) ও তাদের শিশু সন্তান আরাফাত।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

বরগুনা প্রতিনিধি সোহেল হাফিজ জানান, ঘরের উপর গাছ পড়ে তার চাপায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল দিনগত রাতে এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধার নাম আমেনা খাতুন। তিনি বরগুনা সদর উপজেলার সোনাখালি গ্রামের বাসিন্দা। পরে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নড়াইল প্রতিনিধি এম মুনীর চৌধুরী জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে লোহাগড়ায় গাছের ডাল পড়ে এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম মর্জিনা বেগম (৩২)। তিনি রাজুপুর গ্রামের আব্দুল গাফফারের বাড়িতে ভাড়া থাকতেন।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিরউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জ থেকে মাহবুব হোসেন সারমাত জানান, টুঙ্গিপাড়ায় গাছচাপায় দুই নারীর মৃত্যু হয়েছে। নিহত দুই নারী হলেন পাঁচকাহনিয়া গ্রামের রেজাউল খার স্ত্রী শারমিন বেগম (২৫) ও বাঁশবাড়িয়ার চরপাড়ার হান্নান তালুকদারের স্ত্রী রোমেছা বেগম (৫৮)।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবুল মনসুর এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানিয়েছেন, নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এ ছাড়া ক্ষতিগ্রস্তদের বসতঘর ঠিক করে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া থেকে শিহাব উদ্দিন বিপু জানান, জেলার কসবায় ঘরের ওপর গাছ পড়ে জয়নাল আবেদীন ভুঁইয়া নামে একজনের মৃত্যু হয়েছে। গতকাল গভীর রাতে উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের ধ্বজনগর গ্রামে এ ঘটনা ঘটে।

কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ উল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। 

মুন্সীগঞ্জ প্রতিনিধি মঈনউদ্দিন সুমন জানান, জেলার লৌহজং উপজেলার কনকসার গ্রামে ঘূর্ণিঝড়ে গাছ ভেঙে পড়লে বসতঘরে চাপাপড়ে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। এ ছাড়া বাবা ও ছেলে গুরুতর আহত হয়েছে। গতকাল সোমবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মা আসমা বেগম আশু (২৮) ও মেয়ে সুরাইয়ার (৩) লাশ আজ মঙ্গলবার ভোরে স্থানীয়রা চাঁপা পড়া অবস্থায় উদ্ধার করে। আহত অবস্থায় বাবা আব্দুর রাজ্জাককে (৩৫) ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহত ছেলে আরাফাতকে (১০) স্থানীয় একটি হাসপাতালে চিকিসা দেওয়া হয়।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়েবীর মা ও মেয়ের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।

শরীয়তপুর প্রতিনিধি আব্দুল আজিজ শিশির জানান, জেলার জাজিরায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে বসতঘরে গাছ পড়ে সাফিসা খাতুন (৬৫) নামে এক নারী নিহত হয়েছেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেল জানান, গতকাল সন্ধ্যার দিকে এই দুর্ঘটনাটি ঘটে। 

সাফিসা খাতুন উপজেলার কুণ্ডেরচর ইউনিয়নের ছিডারচরের বাসিন্দা।

এ ছাড়া ভোলায় দুজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।