জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আরও ৩ জন রিমান্ডে

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : সংগৃহীত

ঢাকার আদালত পাড়া থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় আরও তিনজনের তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহম্মদ এই আদেশ দেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ আসামিদের হাজির করে দশ দিন রিমান্ডে নিতে আবেদন করেন। 

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আশ্রাব আলী বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘রিমান্ড পাওয়া আসামিরা হলেন—খোতেজা আক্তার লিপি, নাসির মিয়া ও তানভীর হোসেন।’

এর আগে গত রোববার মামলার ১৩ নম্বর এজাহারনামীয় আসামি ঈদী আমিন আদালতে আত্মসমর্পণ করেন। এসময় ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন চার দিন রিমান্ডে নিতে আবেদন করেন।

নথি থেকে জানা গেছে, গত ২০ নভেম্বর বেলা ১২টার দিকে দুই জঙ্গিকে একটি মামলায় আদালতে হাজির করা হয়। হাজিরা শেষে পুলিশ তাদের নিয়ে যাচ্ছিলেন হাজতখানার দিকে। এ সময় পুলিশের চোখে-মুখে স্প্রে করে জঙ্গি সদস্য মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিবকে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা। এই দুই জঙ্গি দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।