চাঁদাবাজির অভিযোগ

জবি ছাত্রলীগ সভাপতি ফরাজিসহ ৫ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১৫ মে

Looks like you've blocked notifications!
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ফাইল ছবি এনটিভির

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগের মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৫ মে দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার (১৭ এপ্রিল) ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন এই দিন ধার্য করেছেন। বাদীপক্ষের আইনজীবী জহির কামাল বিষয়টি জানিয়েছেন। 

জহির কামাল বলেন, ‘আজ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি। এই কারণে সময়ের আবেদন করেন। শুনানি শেষে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।’

নথি থেকে জানা গেছে, গত ১৫ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মশিউর রহমান বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। 

আরজি থেকে জানা গেছে, ২০২২ সালের ২৫ আগস্ট আসামি ফরহাদ ব্যাপারী বাদীর কাছ থেকে ব্যবসার কথা বলে চার লাখ টাকা ধার নেন এবং ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দেবেন বলে জানান। কিছুদিন পর বাদী আসামির কাছে টাকা চাইলে সে জানান ব্যবসায় লস হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন। এরপর ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে বাদীকে প্রাণনাশের হুমকি দেন। আসামি ইব্রাহিম ফরাজি বাদীকে তাদের সমস্যার সমাধান করে দেবেন বলে জানান এবং তাকে দেখা করতে বলেন।

১৮ নভেম্বর ফরাজির কথা মতো তার ঠিকানায় পৌঁছালে আসামিরা তাকে রুমের ভিতর নিয়ে গিয়ে চড়-থাপ্পড় মারতে থাকেন। এরমধ্যে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে বাদীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন এবং এগারো হাজার টাকা ছিনিয়ে নেন এবং তার হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবেন বলে হুমকি দেন। এসময় তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও দুই লাখ টাকা দাবি করেন এবং এসব বিষয়ে কাউকে কিছু জানালে মিথ্যা মামলা দিয়ে বাদীকে ক্রসফায়ারে মেরে ফেলার হুমকি দেন।