জাপানি দুই শিশুর বাবার আপিল গ্রহণ, একত্রে বসার পরামর্শ

Looks like you've blocked notifications!

বাংলাদেশে অবস্থান করা জাপানি দুই শিশুর বাবার আপিল গ্রহণ করেছেন আদালত। তবে বিচারক শিশুদের বাবা-মাকে একত্রে বসার পরামর্শ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকার জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া এই আদেশ দেন। 

বাদী ইমরান শরীফের আইনজীবী নুরুল ইসলাম (মিলন) এনটিভি অনলাইনকে বলেন, গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান বাবা ইমরান শরীফের করা মামলা খারিজ করে দেন। ওই দিন আদেশে জাপানি বংশোদ্ভূত ওই দুই শিশু মায়ের জিম্মায় থাকবে মর্মে রায় দেন। এ রায়ে সংক্ষুব্ধ হয়ে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে আপিল করেন ইমরান শরীফ। আদালত আপিলের বিষয়ে শুনানির জন্য ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

আইনজীবী নুরুল ইসলাম (মিলন) আরও বলেন, শুনানির সময় উভয়পক্ষের আইনজীবী উপস্থিত ছিল। সে সময় বিচারক উভয়পক্ষের আইনজীবীদের বলেন, এক শিশু বাবার কাছে আরেকজন মায়ের কাছে থাকতে চায়। আইনজীবীসহ আপনারা শিশুদের মঙ্গলের কথা চিন্তা করে একত্রে বসুন। বাবার আপিল গ্রহণ করা হলো। পাশাপাশি মামলার নথি তলব করেন আদালত। 

এদিন বাবার সাথে মেঝ মেয়ে নাকানো লায়লা লিনা (৯) আদালতে আসে। আর মা নাকানো এরিকোর সাথে আসে বড় মেয়ে নাকানো জেসমিন মালিকা।

এদিকে, গত ২ ফেব্রুয়ারি মেঝ মেয়ে লায়লা লিনাকে আদালতে হাজির করা হয়। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত খাস কামরায় লায়লার বক্তব্য শোনেন। আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত একদিন বাবার কাছে এবং আরেকদিন মায়ের কাছে থাকার আদেশ দেন আদালত।