জাপানি নাগরিকের মালামাল ছিনতাইয়ে গ্রেপ্তার স্বপন কারাগারে

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ফাইল ছবি এনটিভির

জাপানি দুই নাগরিকের মালামাল ছিনতাইয়ের ঘটনায় খায়রুল ইসলাম স্বপন নামের এক আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার (৩০ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম এই আদেশ দেন। 

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে রিমান্ড শেষে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে বিচারক রিমান্ডের এই আদেশ দেন। 

নথি থেকে জানা গেছে, গত ২৭ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের বোটঘাট এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রায়েরবাজার শুঁটকির আরতের পেছনের কবরস্থানের দেয়ালসংলগ্ন মাঠ থেকে দুই পর্যটকের পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, হেলথ কার্ড ও একটি ছেঁড়া পাসপোর্ট উদ্ধার করা হয়। এরপর গত ২৮ এপ্রিল আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত শনিবার এ মামলায় গ্রেপ্তার আসামি আবু রাসেল প্রত্যয় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। ওদিন অপর আসামি জিহাদুল ইসলাম মামুনকে কারাগারে পাঠানো হয়েছে। 

এজাহার থেকে জানা গেছে, গত ২১ এপ্রিল বাংলাদেশে দুই জাপানি নাগরিক বাংলাদেশে আসেন। গত ২৪ এপ্রিল রাজধানীর শুক্রাবাদ এই দুই নাগরিক একটি হোটেলে ওঠেন। সেখান থেকে রাত সাড়ে ৮টায় রায়েরবাজার বধ্যভূমি পরিদর্শনে যান। পরিদর্শনের সময় তারা বধ্যভূমি কবরস্থানের প্রধান ফটকের ভেতরে যান। এরপরে রাত ৯টায় কবরস্থান থেকে বের হতে গেলে তিন যুবক তাদের ভুল বুঝিয়ে কবরস্থানের আরও ভেতরে নিয়ে যায়। সেখানে নিয়ে তাদের ভয়ভীতি দেখিয়ে, দেশীয় অস্ত্র ঠেকিয়ে সব ছিনিয়ে নেওয়া হয়। সে সময় তাদের কাছ থেকে নগদ অর্থ, আইফোন, ক্রেডিট কার্ড কেড়ে নেয় ছিনতাইকারীরা। ভীতসন্ত্রস্ত হয়ে হোটেলে চলে যান তারা।

পরবর্তীতে, বিগত ২৫ এপ্রিল দুপুরে হোটেলের ম্যানেজার তারেক আহমেদ মোহাম্মদপুর থানায় ফোন দিয়ে বিষয়টি জানান। এ ঘটনার সত্যতা পাওয়া গেলে রাজধানীর মোহাম্মদপুর থানায় ছিনতাইয়ের অভিযোগে মামলা করা হয়।