জামায়াতের ১০ নেতাকর্মী রিমান্ড শেষে কারাগারে

Looks like you've blocked notifications!
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

রাজধানীর মিরপুর থেকে গ্রেপ্তার জামায়াতের ১০ নেতাকর্মীর একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান এই আদেশ দেন। এদিন আসামিকে একদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) তুষার। অন্যদিকে, আসামিপক্ষের আইনজীবীরা তাদের জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, ‘আসামিরা হলেন—আব্দুল মান্নান ভুঁইয়া, ফরহাদ হোসেন, আব্দুল আজিজ, মাইনুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন, তাজিরুল ইসলাম, হারুন অর রশিদ, আব্দুল কুদ্দুস মজুমদার, শহিদুল ইসলাম, কাউয়ুম হাসান।’

গত রোববার (১২ মার্চ) দারুস সালাম থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় জামায়াতের ৫৮ নেতাকর্মীকে আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ জনকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অপর ৪৮ জনকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

নথি থেকে জানা গেছে, আসামিরা ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। তারা সরকারকে বেকায়দায় ফেলতেই এই বৈঠকের আয়োজন করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে তাদের পরিকল্পনা নস্যাৎ করে দেয় পুলিশ।