ডিআইজি মিজানের বিরুদ্ধে যুক্তিতর্ক শুনানি ২৪ মে

Looks like you've blocked notifications!
মিজানুর রহমানের ফাইল ছবি এনটিভির

অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের মামলায় পুলিশের সাময়িক বরখাস্ত হওয়া উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ২৪ মে দিন ধার্য করেছেন আদালত। আজ রোববার (১৪ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক মো. মঞ্জুরুল ইমাম এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী জাহিদুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, আজ এ মামলায় আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল। আদালত আসামিদের আত্মপক্ষ সমর্থন শেষে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য নতুন এদিন ধার্য করেন।

এদিন ডিআইজি মিজানকে আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আসামি তার ছোটভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসানও আজ আদালতে হাজিরা দেন। তবে, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না পলাতক রয়েছেন। তাঁর বিরুদ্ধে আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, তিন কোটি সাত লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও তিন কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে গত ২৪ জুন মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করে দুদক।

মামলায় মিজানুর রহমান, তাঁর স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে ঢাকা মহানগর পুলিশের কোতোয়ালি থানার এসআই মো. মাহমুদুল হাসানকে আসামি করা হয়।