ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ভিপি নূরের বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ফাইল ছবি

ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের নিয়ে বিরূপ মন্তব্য করার মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে মামলার তদন্ত সংস্থা ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

আজ সোমবার (৬ মার্চ) ঢাকার সিএমএম আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

শাহ আলম বলেন, ‘মামলার অভিযোগপত্রে নুরকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। সম্প্রতি তদন্ত কর্মকর্তা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম ঢাকার সিএমএম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।’

নথি থেকে জানা গেছে, ২০২১ সালের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন। এরপরে তদন্ত শেষে এই অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/২৮/২৯/৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে।

অভিযোগপত্রে আরও বলা হয়েছে, আসামি নুরুল হক নুর ২০২১ সালের ১৪ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দেন। তিনি দেশের সামগ্রিক আইনশৃঙ্খলার অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করাসহ অস্থিরতা ও বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করেন।