ডিজিটাল নিরাপত্তা আইনে এনটিভির সাংবাদিক ফজলে এলাহী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
এনটিভির রাঙামাটি জেলা করেসপনডেন্ট এবং স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে কোতোয়ালি থানা পুলিশ। ছবি : এনটিভি

এনটিভির রাঙামাটি জেলা করেসপনডেন্ট এবং স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ফজলে এলাহীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় ফজলে এলাহী গ্রেপ্তারি পরোয়ানা দেখিয়ে থানায় নিয়ে যায় কোতোয়ালি থানা পুলিশ।

রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, নাজনীন আনোয়ারের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল সকালে তাঁকে আদালতে পাঠানো হবে।

থানা সূত্রে জানা গেছে, ফজলে এলাহীর বিরুদ্ধে ২০২১ সালে ডিসি পার্কের মালিকানা নিয়ে করা নিউজের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন সাবেক মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার।

এদিকে ফজলে এলাহীকে গ্রেপ্তারের পর থানা চত্বরে উপস্থিত হয়েছেন রাঙামাটির সাংবাদিকরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

ফজলে এলাহীকে গ্রেপ্তারের ঘটনার প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়ন ও রাঙামাটি সাংবাদিক সমিতি। 

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়ন বলেছে, মিথ্যা ও হয়রানিমূলক মামলার মধ্য দিয়ে দেশে সাংবাদিকতার স্বাধীনতাকে খর্ব করা হচ্ছে। অনিয়ম-দুর্নীতি, সমাজের নানা অসঙ্গতি নিয়ে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকরা হয়রানির শিকার হচ্ছেন। বিজ্ঞপ্তিতে ছাত্র ইউনিয়ন অবিলম্বে সাংবাদিক ফজলে এলাহীর মুক্তির দাবি জানিয়েছে।

অন্যদিকে ফজলে এলাহীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়ে তার মুক্তি দাবি করেছে রাঙামাটি জেলা সাংবাদিক সমিতি।