তিন জেলায় সড়কে ঝরল ৬ প্রাণ

Looks like you've blocked notifications!
গাজীপুরের কালীগঞ্জ থানার ঢাকা-চট্টগ্রাম রেলরুটের বড়নগর রেলক্রসিংয়ে মোটরসাইকেল দুর্ঘটনাস্থলে এলাকাবাসী। ছবি : এনটিভি

গাজীপুর, মানিকগঞ্জ ও পাবনায় সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে। এনটিভির প্রতিনিধিদের পাঠানো খবর- 

মানিকগঞ্জ থেকে আহমেদ সাব্বির সোহেল জানান, অজ্ঞাত পরিচয় গাড়ির ধাক্কায় সিংগাইর উপজেলায় জাহাঙ্গীর হোসেন নামের এক যুবক নিহত হয়েছেন। আজ সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে মানিকগঞ্জ-হেমায়েতপুর আঞ্চলিক সড়কের বাস্তা বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

সিংগাইর থানার উপপরিদর্শক (এসআই) মনোহর আলী দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

‌নিহত জাহাঙ্গীর হোসেনের বাড়ি উপজেলার গোলাইডাঙ্গার বাস্তা গ্রামে।

গাড়ির ধাক্কায় গুরুতর আহত হলে স্থানীয় লোকজন চিকিৎসার জন্য জাহাঙ্গীর হোসেনকে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

গাজীপুর থেকে নাসির আহমেদ জানান, কালীগঞ্জে ট্রেনের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী এবং সকালে চান্দনা চৌরাস্তায় একজন নিহত হয়েছেন। দুই মোটরসাইকেল আরোহীর মধ্যে একজন ভেটেরিনারি চিকিৎসক, একজন ফার্মাসিউটিক্যালস কোম্পানির মার্কেটিং অফিসার, অপরজন বোম্বে সুইটস কোম্পানির বিক্রয়কর্মী। 

জানা গেছে, কালীগঞ্জ থানার ঢাকা-চট্টগ্রাম রেলরুটের বড়নগর রেলক্রসিংয়ে মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে।

সন্ধ্যায় নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের হুদুরাপুর এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে ডা. মো. আমিনুল ইসলাম প্রিন্স (৩২) এবং নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বুবানীপাড়া এলাকার মো. শাহ্জাহান আলীর ছেলে মো. আহসান হাবীব তারেক (৩৮)। এদের মধ্যে আমিনুল ইসলাম প্রিন্স আমান গ্রুপের আমান ফিড লিমিটেডের ভেটেরিনারি চিকিৎসক আর তারেক কেমিন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মার্কেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

অপরদিকে সকালে চান্দনা চৌরাস্তায় মালবাহী ট্রাকচাপায় প্রাণ হারান বম্বে সুইটস কোম্পানির বিক্রয়কর্মী রবিউল ইসলাম।

পুলিশ জানায়, বাইসাইকেল দিয়ে রবিউল ইসলাম রাস্তা পারাপার হওয়ার সময় উল্টো দিক থেকে আসা মালবাহী ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন। পরে বাসন থানার এসআই মোহাম্মদ আলী ঘটনাস্থলে গিয়ে নিহত রবিউলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহিদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

নিহত রবিউল ইসলাম রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বেউলপাড়া ইউনিয়নের বুজরুক নুপুর গ্রামের ইউসুফ আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেন বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু। 

পাবনা থেকে এ বি এম ফজলুর রহমান জানান, সাঁথিয়ায় ট্রাকচাপায় দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও পাঁচ থেকে ছয়জন আহত হয়েছেন। আজ সকাল ৮টার দিকে কাশীনাথপুর-বগুড়া মহাসড়কের পাটগাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

নিহত দুজন হলেন সাঁথিয়া উপজেলার খিদির গ্রামের মুন্নাফ আলী (৫০) ও জিয়াউর রহমান (৪৫)।  

সাঁথিয়া উপজেলার নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সকালে খিদির গ্রাম থেকে একটি করিমনযোগে কয়েকজন কৃষক পেঁয়াজ নিয়ে বেড়া হাটের উদ্দেশে রওনা দেন। পথিমধ্যে পাটগাড়ি এলাকায় বগুড়া অভিমুখী একটি ট্রাকচাপায় যাত্রীবাহী করিমনটি রাস্তার পাশে খাদে পড়ে যায়।   

এতে যাত্রীরা আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে দুজন মারা যান। আরেকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত আরও পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।  

এ বিষয়ে ওসি বলেন, খবর পেয়ে সাঁথিয়া থানা পুলিশ ও মাধপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু তার আগেই স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ঘটনাস্থলে কেউ মারা যায়নি। তবে হাসপাতালে নেওয়ার পথে মারা যাওয়ার কথা শুনেছি। এ ঘটনায় কেউ থানায় অভিযোগ দেয়নি।