পুলিশের ওপর হামলা, দুই আসামি রিমান্ডে

Looks like you've blocked notifications!
আটকের প্রতীকী ছবি

রাজধানীর মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পুলিশের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেওয়ার ঘটনায় দুই আসামির একদিন করে রিমান্ড দিয়েছেন আদালত। অপরদিকে ১০ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এই অদেশ দেন। রিমান্ড যাওয়া দুই আসামি হলেন মোস্তা‌ফিজুর (৪৭) ও উমর ফারুক (৪১)।

কারাগারে যাওয়া ১০ আসামি হলেন- আশিক (৩০), মুন্না (১৯), অন্তর (২০), আব্দুল খা‌লেক (২২), মিজান (২১), শাওন (১৯), নুর নবী (২২), শা‌হিন (২২), মাসুদ (২৩) ও আবুল কালাম (২৯)।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর শফিউল আলম আসামিদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। নথি থেকে জানা গেছে, গত  রোববার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

ভারতে ক্ষমতাসীন বিজেপির কেন্দ্রীয় নেত্রী নূপুর শর্মা মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অবমাননা করেছেন এমন অভিযোগে শুক্রবার জুম্মার নামাজের পর ঢাকা উদ্যান কেন্দ্রীয় মসজিদের সামনে মুসল্লিরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভরত মুসল্লিরা কোনো উসকানি ছাড়াই মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদসহ বেশ কয়েকজনের ওপর হামলা চালায়।

এ ঘটনায় মোহাম্মদপুর থানার এএসআই পান্নু মোল্লা বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।