প্রতারণার অভিযোগে রাবির দুই শিক্ষার্থীসহ কারাগারে ৩

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ফাইল ছবি। 

আর্থিক প্রতারণার অভিযোগে গ্রেপ্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীসহ তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এই আদেশ দেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ রিমান্ড শেষে আসামিদের হাজির করা হলে বিচারক এই আদেশ দেন। 

কারাগারে পাঠানোরা হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের দুই শিক্ষার্থী সাকিব খান ও রেজোয়ান আহমেদ। অন্য আসামির নাম রবিন আলী।

গত রোববার রাজশাহী থেকে এ তিনজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। পরদিন গত সোমবার তাদের একদিন করে রিমান্ড দেওয়া হয়।

আরজিতে বলা হয়েছে, রুহুল আমিন নামে এক ওমান প্রবাসীর ইমো হ্যাকিং করেন প্রতারকচক্র। ওই প্রবাসীর স্ত্রী লাইলি বেগমকে মেসেজ দিয়ে জানোনো হয় তার স্বামী ওমানে পুলিশের কাছে আটক হয়েছেন। তাকে ছাড়াতে হলে টাকা পাঠাতে হবে। তাদের কথা মতো দুটি বিকাশ নম্বরে মোট ৫১ হাজার টাকা পাঠান লাইলি। পরবর্তীকালে তার স্বামী ফোন দিলে জানতে পারেন প্রতারকচক্র ছদ্মবেশে প্রতারণা করে টাকা হাতিয়ে নিয়েছে।

এ ঘটনায় রাজধানীর খিলগাঁও থানায় লাইলি বেগম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।