বর্ণাঢ্য আয়োজনে সারা দেশে এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Looks like you've blocked notifications!

সাফল্যের ১৯ বছর পেরিয়ে ২০ বছরে পদার্পণ করেছে দেশের অন্যতম জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি। এনটিভি এখন আরও নতুন, আরও তারুণ্যদীপ্ত, অগ্রগামী—দর্শকের পছন্দের শীর্ষে।

২০০৩ সালের ৩ জুলাই ‘সময়ের সাথে আগামীর পথে’ স্লোগান নিয়ে গণমাধ্যম দুনিয়ায় পদার্পণ করে এনটিভি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে, আগামীর কথা স্মরণে রেখে স্বদেশের চেতনা ধারণ করে বৈশ্বিক ভাবনায় প্রতিনিয়ত ঋদ্ধ হয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্বের বিভিন্ন দেশেও পালিত হয়েছে ২০ বছরে পদার্পণ অনুষ্ঠান। দেশের বিভিন্ন জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহীতে এতিম শিশুদের নিয়ে উদযাপন

রাজশাহী থেকে শ. ম সাজু জানান, নগরীতে এতিম শিশুদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে এনটিভি। আজ সকালে নগরীর বর্ণালী মোড়ে ছোটমনি নিবাসে শিশুদের সঙ্গে নিয়ে কেট কাটেন অতিথিরা। সমাজের বিশিষ্টজনদের কাছে পেয়ে আনন্দে মেতে ওঠে শিশুরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. জিয়াউল হক, রাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান উল ইসলাম টিপু, রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, দৈনিক সোনারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মো. জামাত খান, ঋত্বিক ঘটক চলচ্চিত্র সংসদের সভাপতি ডা. এএফএম জাহিদ হোসেন, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাইনুল হাসান জনি, সিনিয়র সাংবাদিক আবু সালেহ মো. ফাত্তাহ ও পরিতোষ চৌধুরী আদিত্য, শাহীন স্কুলের পরিচালক মো. সাহেদ হাসান ও মো. হাবিবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী মো. ফরহাদ আলী রিংকু, রাজশাহী ছোটমনি নিবাসের উপতত্ত্বাবধায়ক মো. মনিরুজ্জামান প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন এনটিভির রাজশাহী বিভাগীয় কার্যালয়ের প্রধান শ ম সাজু।

চট্টগ্রামে বর্ণাঢ্য শোভাযাত্রা

চট্টগ্রাম থেকে আরিচ আহমেদ শাহ জানান, চট্টগ্রামে উৎসবমুখর পরিবেশে দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে এনটিভির বর্ষপূর্তি। সকালে নগরীর লাভ লেইন এলাকায় বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এনটিভির চট্টগ্রাম কার্যালয়ে কাটা হয় কেক। অনুষ্ঠানের উদ্বোধন করেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও অ্যাডভোকেট সুনীল সরকার।

আরও উপস্থিত ছিলেন বিজয় মেলা পরিষদের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, সাবেক সংসদ সদস্য মাজহারুল হক শাহ চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, জেলা পিপি অ্যাডভোকেট ইফতেখার সাইমুল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রবীর দাশ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ।

এনটিভির স্পেশাল করেসপন্ডেন্ট শামসুল হক হায়দরী ও জ্যেষ্ঠ প্রতিবেদক আরিচ আহমেদ শাহ্ অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান।

খুলনায় আলোচনা সভা

খুলনা থেকে মুহাম্মদ আবু তৈয়ব জানান, এনটিভির ২০ বছরে পদার্পণ উপলক্ষে সকালে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে কেক কেটে দিনটি উদযাপন করা হয়। একইসঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্ব বাদ দিয়ে সেই টাকা বন্যাদুর্গত এলাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এনটিভির খুলনা বিভাগীয় প্রধান মুহাম্মদ আবু তৈয়বের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। 

ময়মনসিংহে নানা আয়োজন

ময়মনসিংহ থেকে আইয়ুব আলী জানান, এনটিভির ২০ বছরে পদার্পণ উপলক্ষে  ময়মনসিংহের স্থানীয় একটি হোটেলে কেককাটা, ফুলেল শুভেচ্ছা বিনিময় ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় বক্তব্য দেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এম এ কুদ্দুস, দপ্তর সম্পাদক দ্বীন ইসলাম ফকরুল, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অমিত রায় প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এ কে এম মাহবুবুল আলম, জেলা জাতীয় পার্টির দপ্তর সম্পাদক ওয়াহিদুজ্জামান আরজু, যুগ্ম প্রচার সম্পাদক প্রিন্স দুলাল, ময়মনসিংহ বণিক সমিতির পরিচালক শংকর সাহা, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মতিউল আলম, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নজীব আশরাফ প্রমুখ।

কুমিল্লায় সর্বস্তরের মানুষের অংশগ্রহণ

কুমিল্লা থেকে মো. জালাল উদ্দিন জানান, সকালে প্রেসক্লাবের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবে এসে শেষ হয়। প্রেসক্লাবে সর্বস্তরের মানুষ এনটিভির ২০তম বছরে পদার্পণ করায় এনটিভিকে শুভেচ্ছা জানায়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব শওকত ওসমান। এনটিভির সফল্য কামনা ও এনটিভিকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি কুমিল্লা পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তা মনির আহাম্মদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওমর ফারুকী তাপস।

গোপালগঞ্জে গাছের চারা বিতরণ

গোপালগঞ্জ থেকে মাহবুব হোসেন সারমাত জানান, সেখানে এনটিভির ২০ বছরে পদার্পণ উপলক্ষে বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। এ ছাড়া আনন্দ শোভাযাত্রা, কেককাটা ও আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

আজ বিকেলে গোপালগঞ্জ প্রেসক্লাব সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য দেন সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. ওহিদ আলম লস্কর।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও প্রক্টর ড. রাজিউর রহমান। এ ছাড়াও বক্তব্য দেন সরকারি বঙ্গবন্ধু কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান মো. হাবিবুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসীর উদ্দীন, গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও যমুনা টেলিভিশনের নিজস্ব প্রতিবেদক মোজাম্মেল হোসেন মুন্না প্রমুখ।

এনটিভি দেশের জনপ্রিয় চ্যানেল : পাবনায় দুদকের সাবেক কমিশনার

পাবনা থেকে এ বি এম ফজলুর রহমান জানান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান দুদকের সাবেক কমিশনার মো. সাহাবুদ্দিন চুপ্পু বলেছেন, দেশের সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এনটিভি। আজ সকালে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সাহাবুদ্দিন চুপ্পু বলেন, ‘এনটিভি দীর্ঘ ১৯ বছর ধরে মানুষের ভালোবাসা ও আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। এনটিভির খবরের মান অনেক উন্নত ও বস্তুনিষ্ঠ।’

এনটিভি পাবনার স্টাফ রিপোর্টার ও পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে এবং পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান (পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত ডিআইজি), স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোখলেছুর রহমান, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস রানা ও পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ প্রমুখ।

মাদারীপুরে উৎসবমুখর পরিবেশে শোভাযাত্রা

মাদারীপুর থেকে এম আর মুর্তজা জানান, সেখানে উৎসবমুখর পরিবেশে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে ২০ বছরে পদার্পণ অনুষ্ঠান। পরে জেলা সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে এম. আর মুর্তজার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ। 

বক্তব্য দেন মাদারীপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মাওলা আকন্দ, সাংবাদিক বেলাল খান, বেলাল রিজভী, রিপন চন্দ্র মল্লিক, আরাফাত হাসান, গাউছুর রহমান, টিআইবির এরিয়া ম্যানেজার উত্তম চন্দ্র সাধু, আশার ম্যানেজার সিদ্দিকুর রহমান প্রমুখ।

যশোরে বর্ণাঢ্য আয়োজন

আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে যশোরে এনটিভির ২০ বছরে পদার্পণকে উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সকালে যশোর প্রেসক্লাবে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) কাজী সায়েমুজ্জামান।

যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন স্থানীয় দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর প্রেসক্লাবের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, দৈনিক সমাজের কথার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান মামুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মিলন রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব প্রমুখ।

আনন্দ উদ্দীপনায় ঝিনাইদহে অনুষ্ঠান

ঝিনাইদহ থেকে মিজানুর রহমান জানান, এনটিভির ১৯ পেরিয়ে ২০ বছরে পদার্পণ উপলক্ষে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের বড় দুই রাজনৈতিক দলের স্থানীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন দলের নেতারা প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন। একইসঙ্গে তারা আনন্দ শোভাযাত্রায় যোগ দেন, কেক কাটেন। এসময় তারা এনটিভির বস্তুনিষ্ঠতা ও গ্রহণযোগ্যতার প্রশংসা করেন।

প্রেসক্লাব অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি কেসি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ড. বিএম রেজাউল করিম।

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি সাইদুল করিম মিন্টু, জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ, হরিণাকুন্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান জহাঙ্গীর হোসাইন, সদর পৌর বিএনপির নেতা আব্দুল মজিদ বিশ্বাস, জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মানিক, জেলা মুক্তিযুদ্ধ সংসদের সাবেক কামন্ডার বীর মুক্তিযোদ্ধা কামালুজ্জামান, গোলাম মোস্তফা লোটন, যুক্তরাষ্ট্র সরকারের সাবেক কূটনীতিক আবু জাফর ফিরোজ প্রমুখ।

কুষ্টিয়ায় আলোচনা, কেক কাটা ও শোভাযাত্রা

কুষ্টিয়া থেকে সাবিনা ইয়াসমিন শ্যামলী জানান, কুষ্টিয়ায় আলোচনা সভা, কেক কাটা ও শোভাযাত্রার মাধ্যমে পালিত হয়েছে এনটিভির ২০ বছর পদার্পণ অনুষ্ঠান। দিবসটি উপলক্ষে আজ সকালে কুষ্টিয়া প্রেসক্লাবের এম এ রাজ্জাক মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এনটিভির কুষ্টিয়া প্রতিনিধি সাবিনা ইয়াসমিন শ্যামলীর সভাপতিত্বে ও দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক তৌহিদী হাসানের প্রাণবন্ত সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক হাজি রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজগর আলী, কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি ও কুষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. এস এম মুসতানজিদ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. সেলিম তোহা, কুষ্টিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক এস এম কদেরী শাকিল, বিশিষ্ট সাংবাদিক আব্দুর রশিদ চৌধুরী, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আল-মামুন সাগর, সহসভাপতি ও সাপ্তাহিক রবিবার্তার সম্পাদক ডা. গোলাম মওলা, দৈনিক বজ্রপাত পত্রিকার নির্বাহী সম্পাদক মো. শাহেদ হাসান।

এ সময় বক্তারা বলেন, এখন এনটিভি আরও নতুন, আরও তরুণ প্রাণ, আরও অগ্রগামী এবং দর্শকের পছন্দের শীর্ষে। আগামীর পথ চলায় এনটিভির আরও উত্তরোত্তর সাফল্য কামনা করেন তারা। আলোচনা সভা শেষে কেক কেটে এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন অতিথিরা। পরে এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।