বিচারপতি মানিকের ওপর হামলা : বিএনপি নেতা হারুনসহ ৩ জন রিমান্ডে

Looks like you've blocked notifications!
সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। ফাইল ছবি

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় বিএনপিকর্মীর তিন নেতাকর্মীকে একদিন করে রিমান্ড দিয়েছেন আদালত। 

আজ বুধবার ঢাকার এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে গ্রেপ্তার তিন বিএনপিকর্মীকে হাজির করে পাঁচদিন রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফরমান আলী। আবেদনের প্রেক্ষিতে বিচারক একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মশিউর রহমান গণমাধ্যমকে বিষয়টি জানিয়ে বলেন, রিমান্ডকৃত আসামিরা হলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর হারুন উর রশীদ হারুন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদার ও যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নু। 

এজাহার থেকে জানা গেছে, গত ২ নভেম্বর বিচারপতি মানিকের গাড়িতে হামলার ঘটনায় তার দেহরক্ষী মো. রফিকুল ইসলাম বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলা করেন। মামলায় বিএনপির ৪০ থেকে ৫০ জন অজ্ঞাতনামা নেতাকর্মীকে আসামি করা হয়।

আরও জানা গেছে, গত ৩ নভেম্বর ১১ আসামিদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী প্রত্যেককে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডকৃত আসামিরা হলেন—ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসেন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান, মো. সাগর, মো. জসীম উদ্দীন ভূঁইয়া, মো. হারুন অর রশিদ, মতিউর রহমান, শামীম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।