‘মুজিববর্ষ’ উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

Looks like you've blocked notifications!
প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল আজ সোমবার রাজধানীর শেরেবাংলা নগরস্থ গণভবন কমপ্লেক্সে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয় চত্বরে একটি লটকন গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। ছবি : বিজ্ঞপ্তি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা। এই ঘোষণা অনুসারে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আজ সোমবার গাছের চারা রোপণের কর্মসূচির উদ্বোধন করা হয়।

প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল রাজধানীর শেরে বাংলানগরস্থ গণভবন কমপ্লেক্সে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয় চত্বরে একটি লটকন গাছের চারা রোপণের মাধ্যমে এর উদ্বোধন করেন।

এ সময় প্রতিরক্ষা সচিব দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে বিশেষ অর্থবহ করে তুলতে সবাইকে স্বপ্রণোদিত হয়ে অধিক পরিমাণে বৃক্ষরোপণের উদ্যোগ নিতে আহ্বান জানান।

উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সেলিনা হক, ড. মো. মাহামুদ-উল-হক, মো. সফিকুল আহম্মদ, যুগ্ম সচিব (পূর্ত ও উন্নয়ন) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহফুজ আলমসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

বৃক্ষরোপণ অভিযান-২০২০ উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয় ও এর অধীনস্থ অধিদপ্তর/দপ্তর/সংস্থায় নানা প্রজাতির ফলদ, বনজ ও ঔষধি গাছসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে।