রফিকুল ইসলাম মাদানীর বিচার শুরু

Looks like you've blocked notifications!
শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানী। ছবি : এনটিভি

গাজীপুরের বাসন থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর ফলে আসামিদের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো। 

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এই আদেশ দেন। 

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নজরুল ইসলাম শামীম বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করে বলেন, এদিন আসামির পক্ষে অব্যাহতির আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ গঠন করেন এবং আগামী ১ মার্চ সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন। মামলায় অপর আসামিরা হলেন- হাফেজ মাসুম বিল্লাহ। 

নথি থেকে জানা গেছে, ২০২১ সালের ৭ এপ্রিল ভোরে রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা থেকে তাকে আটক করে র‌্যাব। এরপর থেকেই তিনি কারাগারে আটক রয়েছেন। 

এজাহার থেকে জানা গেছে, ২০২১ সালের ১১ এপ্রিল গাজীপুরের বাসন থানায় মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ২০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো. সাখাওয়াত হোসেন আদালতে অভিযোগপত্র দাখিল করেন। রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। দেশের সাধারণ মানুষ এসব বক্তব্যের কারণে বিভ্রান্ত হচ্ছেন। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছেন।