রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Looks like you've blocked notifications!
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ফাইল ছবি

ঢাকা সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আতিকুর রহমান আজ সোমবার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন রিজভীর বিরুদ্ধে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

বেঞ্চ সহকারী আরও বলেন, গত ১ ডিসেম্বর মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিনজন আদালতে হাজিরা দেন। কিন্তু রিজভীসহ বাকি তিনজন আদালতে হাজির হননি। এজন্য বিচারক তাদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আগামী ২৯ মার্চ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য রয়েছে। 

নথিতে বলা হয়েছে, ২০১২ সালের ১২ সেপ্টেম্বর প্রতিদিনের কাজের অংশ হিসাবে সিটি করপোরেশনের ময়লার গাড়ি মিন্টু রোডের ইস্কাটন হয়ে মাতুয়াইলের দিকে যাচ্ছিল। পথিমধ্যে কাকরাইল বিজয়নগরে মির্জা ফখরুল ও রিজভীর নেতৃত্বে ২০০/২৫০ জন লাঠিসোটা নিয়ে গাড়িটি ভাঙচুর করে। 

এ ঘটনায় গাড়িচালক আয়নাল বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় একটি মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে ২০১৭ সালে মির্জা ফখরুলসহ নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।