লক্ষ্য একাডেমি অ্যাওয়ার্ড পেলেন এনটিভি অনলাইনের হিমু

Looks like you've blocked notifications!
লক্ষ্য একাডেমি অ্যাওয়ার্ড পেলেন এনটিভি অনলাইনের সংবাদকর্মী হিমু আক্তার। ছবি : লক্ষ্য নিউজ প্রেজেন্টেশন একাডেমি

লক্ষ্য নিউজ প্রেজেন্টেশন একাডেমি অ্যাওয়ার্ড পেয়েছেন এনটিভি অনলাইনের স্টাফ করেসপন্ডেন্ট হিমু আক্তার। গতকাল শনিবার (১৮ মার্চ) রাজধানীর বেইলি রোডে বাংলাদেশ মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম অডিটোরিয়ামে আয়োজিত একাডেমির সপ্তম বর্ষপূর্তি অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। হিমু এনটিভি অনলাইনের স্পোর্টস বিভাগে কর্মরত। 

অনুষ্ঠানে লক্ষ্য নিউজ প্রেজেন্টেশন একাডেমি থেকে কোর্স শেষ করে সম্প্রতি বিভিন্ন সম্প্রচারমাধ্যমে নিউজ প্রেজেন্টার ও সাংবাদিক হিসেবে সুযোগ পাওয়া আরও ৬৪ জনকে দেওয়া হয়েছে ‘লক্ষ্য একাডেমি অ্যাওয়ার্ড-২০২৩।’ 

এ ছাড়া সংবাদ উপস্থাপনা ও সাংবাদিকতার প্রশিক্ষণে গত ২৫ বছর বিশেষ অবদানের জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়ার (বিজেম) নির্বাহী পরিচালক মির্জা তারেকুল কাদেরকে আজীবন সম্মাননা দেওয়া হয়। নিউজ প্রেজেন্টারদের মধ্যে প্রথম বিদেশের মাটিতে ‘আয়রনম্যান’ খেতাব অর্জনকারী ডাক্তার সাকলায়েন রাসেলকে অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডে সম্মানিত করা হয়। 

অনুষ্ঠানে অতিথি ছিলেন গণমাধ্যম ব্যক্তিত্ব আব্দুন নুর তুষার, শামসুদ্দিন হায়দার ডালিম, অ্যাসোসিয়েট প্রেসের (এপি) ব্যুরো চিফ জুলহাস আলম, বিবিসির সাংবাদিক শারমিন রমা, পাওয়ার অব শির প্রজেক্ট চিফ সাবিনা স্যাবি, সংবাদ উপস্থাপক মাহবুব হাসান প্রমুখ। 

অনুষ্ঠানে অংশ নিয়ে লক্ষ্যের এ আয়োজনের জন্য সাধুবাদ জানান বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আজিজুস সামাদ আজাদ ডন।

লক্ষ্যের প্রতিষ্ঠাতা সভাপতি রাইসুল হক চৌধুরী হক বলেন, ‘সংবাদ উপস্থাপনায় বাংলাদেশের প্রথম চর্চা কেন্দ্র লক্ষ্য নিউজ প্রেজেন্টেশন একাডেমি। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে ২৫০ জনের বেশি বিভিন্ন সম্প্রচার মাধ্যমে কাজ করছে। টেলিভিশনের আদলে সম্প্রচার সাংবাদিকতা ও সংবাদ উপস্থাপনার ওপর পেশাদারিত্বের সঙ্গে বছরে আমরা ১০০ জনকে প্রশিক্ষণ দিই। সামনে আমাদের আরও প্রশিক্ষণার্থী বিভিন্ন টেলিভিশন মিডিয়ায় কাজের সুযোগ পাবে। আমাদের লক্ষ্য অনেক বড়। সবাইকে পাশে নিয়েই সে লক্ষ্যে পৌঁছাতে চাই।’

অতিথিদের বক্তব্য ও অ্যাওয়ার্ড প্রদান শেষে লক্ষ্য পরিবারের সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।