সর্বজয়া অ্যাওয়ার্ড পেলেন ৪ নারী

Looks like you've blocked notifications!
প্রজাপতি আড্ডা সিজন ৫। ছবি : আয়োজকদের সৌজন্যে

জমকালো আয়োজনে এসএসসি ৯৬, এইচএসসি ৯৮ গ্রুপ ও রঁদেভু ৯৬-৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইংয়ের উদ্যোগে নারীদের বাৎসরিক মিলনমেলা প্রজাপতি আড্ডা সিজন ৫ অনুষ্ঠিত হয়েছে শুক্রবার রাজধানীর গুলশানে ইমপেটাস সেন্টারের ইমপেটাস লঞ্চের রুফটপে। ২৭ জানুয়ারি শুক্রবারের এই অনুষ্ঠানে পেশাগত ও সামাজিক কার্যক্রমে সফল চার নারীকে দেওয়া হয় সর্বজয়া অ্যাওয়ার্ড।

৯৬-৯৮ গ্রুপের নারীদের সমাজের বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা ও সহযোগিতামূলক কাজের স্বীকৃতি হিসেবে প্রদান করা হয় সর্বজয়া অ্যাওয়ার্ড। সামাজিক কাজে অবদান রাখার জন্য ৯৬-৯৮ ব্যাচের চারজন নারীকে এ বছর এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। তাঁরা হলেন ডা. ছাবিকুন নাহার (চিকিৎসা), সাদিয়া সুলতানা (লেখক), ফারজানা ছবি (অভিনয় শিল্পী), নূর নাহার তৃপ্তি (উদ্যোক্তা, সুরঞ্জনা)।

 ডা. ছাবিকুন নাহার ৩০তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারেরএকজন কর্মকর্তা। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তার লেখা রোগীকথন : শারীরিক ও মানসিক সমস্যার কথকতা বইটি দারুণ পাঠক প্রিয়তা পেয়েছে এবং ২০২২ এর বইমেলায় বেস্ট সেলার হয়। লেখক সাদিয়া সুলতানা বিচারক হিসাবে বাংলাদেশ বিচার বিভাগে কর্মরত আছেন। তার প্রকাশিত গ্রন্থসমূহ দশটি।

ফারজানা ছবি আমাদের নাট্যাঙ্গনের জনপ্রিয় মুখ। প্রায় ২৫ বছর ধরে অভিনয়ের মাঝেই নিজেকে সমৃদ্ধ করেছে। তার অভিনীত সীমানা পেরিয়ে নাটকের জন্যে ২০১৩ সালে তিনি মেরিল প্রথম আলো ক্রিটিক্স চয়েস অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ টিভি অভিনেত্রীর পুরস্কার পান। উদ্যোক্তা নূর নাহার তৃপ্তি, সুরঞ্জনার স্বত্তাধিকারী। তিনি দেশীয় তাঁতের প্রচার ও প্রসার ঘটাতে চেষ্টা করে যাচ্ছেন। রঁদেভু ৯৬-৯৮ ফাউন্ডেশনের উইমেন্সউইংয়ের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করে তাদের সম্মানিত করা হয়।

প্রজাপতি আড্ডা সিজন ৫। ছবি : আয়োজকদের সৌজন্যে

আফরোজা পারভীনের সঞ্চালনায় পবিত্র কুরআনের বাণী পাঠ ও জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। নির্দিষ্ট বিরতির পরপর নাচ,গান জেনারেল ড্র, রাফেল ড্র সহ ছিলো নানারকম বিনোদনের আয়োজন। সবচেয়ে আনন্দময় ছিলো উপস্থিত মেয়েদের করা রাম্প শো। ইমপেটাস সেন্টারের রুফটপ তখন তারুণ্যের উচ্ছাস ও উচ্ছলতায় পরিপূর্ণ।

১৯৯৬ সালে এসএসসি এবং ১৯৯৮ সালে এইচএসসি পাশ করা ছেলেমেয়েদের ব্যাচভিত্তিক ফাউন্ডেশন রঁদেভু ৯৬৯৮ ফাউন্ডেশনের উইমেন্স উইং শুধুমাত্র নারী সদস্যদের অংশগ্রহণে গত ৫ বছর ধরে এই অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

পুরো অনুষ্ঠানটি সুচারুভাবে আয়োজন করতে আয়োজক কমিটিতে ছিলেন নুসরাত জাহান সিলভি, আফরোজা পারভীন, আলিফ সানজিদা, হালিমা হোসেন তন্দ্রা ও পারিসা ইসলাম খান। সহযোগী হালিমা হোসেন তন্দ্রা ও পারিসা ইসলাম খান, মাকসুদা লিজা, সুরাইয়া শ্যামলি, উম্মে সাদিয়া শাম্মী, মুশফেকা পমি, পাখি মারুফা আক্তার ও সামছুন সোমা।