সাংবাদিক শাকিল হাসানকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার রায় ১৮ অক্টোবর

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : সংগৃহীত

যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলমকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় রায় প্রস্তুত না হওয়ায় তা পেছাল। পরবর্তী রায় ঘোষণার জন্য আগামী ১৮ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত এ আদেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী এখলাছ উদ্দিন ভুঁইয়া এ তথ্য জানিয়েছেন।

গত ৭ সেপ্টেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষে রায় ঘোষণার জন্য আজ দিন ধার্য করেছিলেন।

নথি থেকে জানা গেছে, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির অবৈধ কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাপারসন শাহীন আলম। রহিম, জব্বার, জাকিরের নেতৃত্বে হামলাকারীরা তাদের ওপর চড়াও হয় এবং ক্যামেরা ভাঙচুর করে। হামলা থেকে বাঁচতে তারা নিকটস্থ একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধায় দেওয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

এ ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। দুই আসামি গ্রেপ্তার হলেও পরে জামিনে বেরিয়ে যান তারা।