সাংবাদিক সুভাষ চৌধুরী আর নেই

Looks like you've blocked notifications!
সাংবাদিক সুভাষ চৌধুরী। ছবি : এনটিভি

জ্যেষ্ঠ সাংবাদিক সুভাষ চৌধুরী (৭৪) আর নেই। শ্বাসকষ্টজনিত রোগে আজ মঙ্গলবার সন্ধ্যায় সাতক্ষীরা শহরের কাটিয়া ধোপাপুকুর এলাকার নিজ বাসায় মারা যান তিনি। সুভাষ চৌধুরী এনটিভির সাতক্ষীরার স্টাফ করেসপনডেন্ট ছিলেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ এনটিভি পরিবার।

সুভাষ চৌধুরীর ছেলে চন্দন চৌধুরী জানান, তাঁর বাবা আগে থেকেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। আজ দুপুরে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যায়। এ সময় তাঁকে বাসায় আগে থেকে সংরক্ষিত অক্সিজেন দেওয়া হয়। পরে সন্ধ্যা ৬টা ১০ মিনিটের দিকে তিনি মারা যান।

চন্দন চৌধুরী আরও জানান, আগামীকাল বুধবার বেলা ১২টায় শেষকৃত্য সম্পন্ন হবে।

জানা গেছে, ১৯৭৩ সাল থেকে সাংবাদিকতা শুরু করেন জ্যেষ্ঠ সাংবাদিক সুভাষ চৌধুরী। তিনি সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত এনটিভির স্টাফ করেসপনডেন্ট ও দৈনিক যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি ছিলেন। এ ছাড়া তিনি সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের আহ্বায়ক ছিলেন।

সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার জানান, সাতক্ষীরায় সাংবাদিকতার প্রবাদ পুরুষ সুভাষ চৌধুরীর কাছে হাতে খড়ি হয়েছে অনেকের। তারা এখন প্রতিষ্ঠিত। সে হিসেবে তিনি একজন সফল সাংবাদিকতার শিক্ষকও।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন এই প্রবীণ সাংবাদিক। এ ছাড়া বিভিন্ন সময় পেয়েছেন নানা সম্মাননা।

শরীফুল্লাহ কায়সার আরও জানান, সুভাষ চৌধুরী জীবদ্দশায় সাহসিকতার সঙ্গে সব ভয়ভীতি উপেক্ষা করেই লিখে গেছেন। সাংবাদিকতায় তিনি ছিলেন বিশাল তথ্যভাণ্ডার। এজন্য তিনি ‘চলমান ডিকশনারি’ হিসেবেও পরিচিত ছিলেন।