সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার সাক্ষ্যগ্রহণ ৩ অক্টোবর

Looks like you've blocked notifications!
ব্যারিস্টার নাজমুল হুদা। ছবি : সংগৃহীত

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩ অক্টোবর দিন নির্ধারণ করেছেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৯-এর বিচারক শেখ হাফিজুর রহমান আজ মঙ্গলবার এ আদেশ দেন। 

দুদকের আইনজীবী এম এ সালাউদ্দিন ইস্কান্দার কিং বলেন, ‘আজ এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে, মামলাটি চলার বৈধতা নিয়ে আপিল বিভাগে শুনানি থাকায় নাজমুল হুদার সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ৩ অক্টোবর পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন।’

জানা গেছে, গত বছরের অক্টোবরে মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক বেনজীর আহম্মেদ নাজমুল হুদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এর আগে ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১-এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা করেন নাজমুল হুদা। মামলায় তিনি উল্লেখ করেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেন ও উৎকোচ চান। পরে তদন্তে নাজমুল হুদার এমন অভিযোগের কোনো প্রমাণ পায়নি দুদক। এ ঘটনায় ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে আরেকটি মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। সে মামলায় তদন্ত শেষে বিচারক এ অভিযোগপত্র দাখিল করেছেন।