সিলেটে লোকে লোকারণ্য বিএনপির গণসমাবেশস্থল

Looks like you've blocked notifications!
এক দিন আগেই লোকে লোকারণ্য চৌহাট্টার আলিয়া মাদ্রাসা মাঠ। ছবি : এনটিভি

পদে পদে বাধা। বাস বন্ধ। এ সবের তোয়াক্কা না করে বিকল্প যানবাহন ব্যবহার করে, ঝক্কিঝামেলা পেরিয়ে বিএনপির নেতাকর্মীরা সিলেটের গণসমাবেশে পৌঁছে গেছেন। যদিও পথে বাধা বিপত্তি পেরোতে হয়েছে বলে অভিযোগ অনেকের। গত তিন দিন ধরেই সমাবেশস্থলে আসতে থাকেন তাঁরা। আজ শুক্রবার সেখানে লোকে লোকারণ্য। এদিকে, রাত ১০টার দিকে ঢাকা থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাকর্মীরা সেখানে পৌঁছাবেন বলে জানা গেছে।

সিলেট জেলায় আগামীকাল শনিবার ১২ ঘণ্টা এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজারে ৩৬ ঘণ্টা বাস ধর্মঘটের ডাক দিয়েছে মালিক সমিতি। এ ছাড়া হবিগঞ্জে আজ শুক্রবার সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে মোটর মালিক গ্রুপ।

এদিকে, এক দিন আগেই সমাবেশের আমেজ শুরু হয়েছে সিলেটে। শুক্রবার সূর্যাস্তের আগেই বিপুল নেতাকর্মীর শ্লোগানে মুখর ওই এলাকা। আগত নেতাকর্মীদের মধ্যে নারীরাও রয়েছেন। 

বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীদের একের পর এক মিছিল ঢুকছে সমাবেশের মাঠে। ব্যানার-ফেস্টুনের পাশাপাশি দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসহ স্থানীয় নেতাদের ছবি সম্বলিত প্লাকার্ড নিয়ে মিছিলে মিছিলে আসছেন তাঁরা। সব মিলিয়ে এক উৎসবের আমেজ বিরাজ করছে নগরীর চৌহাট্টা এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে।

আগামীকাল শনিবার বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান।

যেভাবে নেতাকর্মীরা পৌঁছান সিলেটে

বৃহস্পতিবার থেকে ছোট-বড় যান চলাচল বন্ধ হওয়ার আগেই বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা সিলেট মহানগরীতে প্রবেশ করতে থাকে। এখানে আসতেও নেতাকর্মীদের পথে পথে নানা বাধা অতিক্রম করতে হয়েছে।

সমাবেশ মাঠে জুমার নামাজ আদায়

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মাঠেই আজ দুপুরে জুমার নামাজ আদায় করেছেন সেখানে অবস্থান নেওয়া নেতাকর্মীরা। কেন্দ্রীয়, স্থানীয় ও সিলেটের বিভিন্ন জেলা-উপজেলার নেতারাও এ সময় উপস্থিত হয়ে নামাজ আদায় করেন। নামাজ শেষে বিভাগীয় গণসমাবেশ সফল করতে দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করেও দোয়া করা হয়।

সরেজমিনে দেখা যায়, নেতাকর্মী ও সাধারণ মানুষ পায়ে হেঁটে, সাইকেলে করেও গণসামবেশে যোগ দেওয়ার উদ্দেশে পৌঁছাচ্ছেন সমাবেশস্থলে। 

উল্লেখ্য, গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম গণসমাবেশ করে বিএনপি। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনায় গণসমাবেশ করে দলটি।  

গত ২৯ অক্টোবর রংপুরে গণসমাবেশ করে দলটি। পরে ৫ নভেম্বর বরিশালে এরপর সবশেষ ১২ নভেম্বর ফরিদপুরে মহাগণসমাবেশ করে তারা।